স্বয়ংসম্পূর্ণ বিদ্যুতের সুফল ঘরে ঘরে পৌঁছে দিতে হবে : খোরশেদ আলম সুজন

প্রেস বিজ্ঞপ্তি : চট্টগ্রাম মহানগরীর ৩৭,৩৮,৩৯,৪০ ও ৪১নং ওয়ার্ডের বিদ্যুত গ্রাহকদের অবর্ণনীয় ভোগান্তি নিরসনের লক্ষ্যে উল্লেখিত ওয়ার্ডসমূহের রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দদের নিয়ে অদ্য ১৯ এপ্রিল সকাল ১১ ঘটিকায় নিউমুরিংয়ে অবস্থিত বিদ্যুত বিক্রয় ও বিতরণ বিভাগের কার্যালয়ে যান চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম সুজন।

এ সময় হালিশহর ও নিউমুরিং বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী বীরেশ্বর সাহা ও মোঃ আব্দুল কাদের গনি সহ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় নির্বাহী প্রকৌশলীদের উদ্দেশ্যে জনাব সুজন বলেন, বর্তমান সরকারের আমলে অভাবনীয়ভাবে বিদ্যুত উৎপাদন বাড়লেও বিক্রয় ও বিতরণ ব্যবস্থার দূর্বলতার কারণে সাধারণ গ্রাহকরা এই সুবিধা ভোগ করতে পারছেনা। হালিশহর নিউমুরিং বিদ্যুত বিক্রয় ও বিতরণ বিভাগের অধীনে দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্থাপনা সমূহ রয়েছে। এই অঞ্চলের অধীনেই দেশের বৃহত্তম সিইপিজেড, কেইপিজেড, দেশের দ্বিতীয় বৃহত্তম আর্ন্তজাতিক বিমান বন্দর, প্রধান নৌঘাঁটি, বিমানঘাঁটি, প্রধান তেল শোধনাগার, বৃহত্তম ও মাঝারী শিল্পাঞ্চল ও দেশের প্রধান সমুদ্র বন্দর অবস্থিত। এই এলাকায় ঘনঘন বিদ্যুত চলে যাওয়া, লো ভোল্টেজ, বিনা নোটিশে ঘন্টার পর ঘন্টা বিদ্যুত না থাকায় একদিকে যেমন কলকারখানায় উৎপাদন ব্যহত হচ্ছে, জাতীয় গুরুত্বপূর্ণ প্রতিরক্ষা ও বেসামরিক স্থাপনাসমূহেও নিরাপত্তাহীনতা দেখা দিচ্ছে। সাধারণ মানুষের গৃহস্থালী কাজ ও স্বাভাবিক নাগরিক জীবনে নানামুখী সংকট দেখা দিচ্ছে। চলতি এইচ.এস.সি পরীক্ষার্থীরাও দূর্ভোগে পড়েছেন। বিদ্যুতের ভুতুড়ে বিলে সাধারণ গ্রাহকরা নাজেহাল হচ্ছেন। তিনি বিদ্যুত বিক্রয় ও বিতরণ বিভাগে সরকারের বিরুদ্ধে নাগরিক সাধারণের মধ্যে অসন্তোষ সৃষ্টির কোন অপচেষ্টা হচ্ছে কিনা সেটাও খতিয়ে দেখার আহবান জানান। তিনি বিদ্যুত গ্রাহকদের উল্লেখিত সমস্যা নিরসনে অতিদ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানান।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৩৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী শফিউল আলম, ৩৯নং ওয়ার্ডের কাউন্সিলর জিয়াউল হক সুমন, ৩৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এম. হাসান মুরাদ, ৩৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সচেতন নাগরিক সমাজের আহবায়ক হাজী হোসেন কোম্পানী, সদস্য সচিব হাজী হাবিব শরীফ, মোঃ মোরশেদ আলম, হাফেজ মোঃ ওকার উদ্দীন, মোঃ শাহজাহান, সমীর মহাজন লিটন, মোঃ কামাল উদ্দিন, মোঃ মনির, জাহাঙ্গীর আলম, মোঃ মনজুর, মোঃ জাহিদ হোসেন, স্বরূপ দত্ত রাজু, মোঃ হারুন উর রশীদ, মোঃ নোমান, মোঃ গিয়াস, মোঃ কাইয়ুম, মোঃ জুয়েল প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: