‘আমিই আসল হিন্দু,বিজেপি হিন্দুত্বের নামে কলঙ্ক’-মমতা

বিশ্বময় ডেস্ক: ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সঙ্গে বিরোধীতার জের ধরে এবার সব অভিযোগ উড়িয়ে দিয়ে নিজেকে প্রকৃত হিন্দু বললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

বুধবার বিকেলে ভ্রাতৃবধূ লতা এবং পূর্তমন্ত্রী অরূপ বিশ্বাসকে সঙ্গে নিয়ে পুরীর বিখ্যাত জগন্নাথ মন্দিরে পূজা দেন মমতা।

পুরীর মন্দিতে ‍পূজা দেয়া নিয়ে গত কয়েকদিন ধরে বিজেপি নেতাদের তোপের মুখে ছিলেন মমতা। কিন্তু সবকিছু উপক্ষো করে পুরি গিয়ে মন্দিরে পূজা দেন তিনি।

এ সময় তিনি প্রতিরোধ উপেক্ষা করে জগন্নাথ মন্দিরে পূজা দেওয়ার পাশাপাশি বিজেপিকে আক্রমণ করে দাবি করেন, বিজেপির থেকেও তিনি বেশি হিন্দু। মমতার কথায়, ‘আমিই আসল হিন্দু। বিজেপি হিন্দুত্বের নামে কলঙ্ক।’

এর দুইদিন আগে ভুবনেশ্বরে বিজেপির কর্মসমিতির বৈঠকে দলের সভাপতি অমিত শাহকে হুঁশিয়ারি দেন- পশ্চিমবঙ্গ, কেরলা, ওড়িশায় যে দিন তারা সরকার গড়বেন, সে দিনই তাদের স্বপ্ন সফল হবে।

ওই হুঁশিয়ারির পাল্টা হিসেবে ওড়িশাতেই মমতা বলেন, ‘ওরা পুবের দিকে তাকালে, আমিও দিল্লির দিকে তাকাব।’

সূত্র জানায়, কিছুদিন ধরে মমতার বিরুদ্ধে ধর্ম নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। দলটি জানায়, মোদী-অমিত শাহদের শাসনে জনতা সন্ত্রস্ত। তাই রাজ্যের শাসক হিসেবে মমতাই তাদের ভরসা। এ অবস্থায় সাধারণ মানুষকে টানতে বিজেপির ধর্মীয় কৌশলই অনুসরণ করছে তৃণমূল।

এরআগে জগন্নাথ মন্দিরে মমতার পূজা নিয় গত মঙ্গলবারই এক সেবায়েত আপত্তি তোলেন। এমনকি, পুরীর রাস্তায় রাস্তায় চক-খড়িতে লেখা ‘গো ব্যাক মমতা’ও চোখে পড়ে। কিন্তু পুলিশি নিরাপত্তায় মন্দিরে প্রবেশ করে পুরোহিতের হাতে পূজা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: