ফসল রক্ষা বাঁধ ভেঙে আগাম বন্যায় তলিয়ে গেছে কয়েকটি হাওর

ডেস্ক:  আগাম বন্যায় ফসল রক্ষা বাঁধ ভেঙে নেত্রকোনার কেন্দুয়া উপজেলার জালিয়ার হাওরসহ বেশ কয়েকটি হাওরের হাজার হাজার একর জমির বোরো ধান পানিতে তলিয়ে গেছে।

এতে প্রায় অর্ধশত কোটি টাকার ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে বলে বেসরকারি হিসাবে জানা গেছে।

উপজেলা কৃষি কর্মকর্তা হাসান ইমাম জানান, গত সোমবার রাতে জালিয়ার হাওর ও সুনুই বিলের বাঁধ ভেঙে উপজেলার প্রায় ৩ হাজার ৫শ একর জমির বোরো ধান তলিয়ে যাওয়ায় সরকারি হিসাবে ১১ কোটি ৫৬ লাখ টাকার ফসলের ক্ষতি হয়।

এদিকে গত মঙ্গলবার, বুধবার ও গতকাল বৃহস্পতিবার পর্যন্ত উপজেলার বলাইশিমুল, নওপাড়া, কান্দিউড়া, মাসকা ও সান্দিকোণা ইউনিয়নের কয়েকটি হাওর ও বিলে পানি ঢুকে বোরো ধান তলিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে।

খবর পেয়ে নেত্রকোনার জেলা প্রশাসক ড. মুশফিকুর রহমান বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করে কৃষকদের সহযোগিতার আশ্বাস দেন। এ সময় কেন্দুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেন ভূইয়া দুলাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুতাসিমুল ইসলাম ও উপজেলা কৃষি অফিসার হাসান ইমামসহ গণ্যমান্য ব্যক্তিরা তার সঙ্গে ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা হাসান ইমাম জানান, গত সোমবার পর্যন্ত সরকারি হিসাবে ক্ষতির পরিমাণ ছিল ১১ কোটি ৫৬ লাখ। কিন্তু অব্যাহত বন্যায় গত দুদিনে ক্ষতির পরিমাণ আরো অনেক বেড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: