বহিষ্কৃত ছাত্রলীগ কর্মীকে পরীক্ষার অনুমতি না দেয়ায় চবিতে সংঘর্ষ

ডেস্ক: এবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বহিষ্কৃত এক ছাত্রলীগ কর্মীকে পরীক্ষা দেয়ার অনুমতি না দেয়ায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ। এছাড়া ব্যাপক লাঠিচার্জের ঘটনাও ঘটেছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সমাজ বিজ্ঞান অনুষদের কেন্দ্রীয় পরীক্ষা কেন্দ্রের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। ছাত্রলীগের এ অংশটি নগর মেয়র ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছিরের অনুসারী হিসেবে পরিচিত।

এর আগে মঙ্গলবার বিকেলে চট্টগ্রামের কাজীর দেউড়িতে সুইমিংপুল নির্মাণকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে পুলিশসহ ১৫ জন আহত হন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, এ বছর ছাত্রলীগের উপ-ক্রীড়া সম্পাদক মাহবুবুর শাহরিয়ার শাহীনকে কুপিয়ে আহত করার অভিযোগে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী আবদুল্লাহ আল কায়সার শাকিলকে দুই বছরের জন্য বহিষ্কার করে প্রশাসন।

এ ঘটনার জেরে আজ গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৪র্থ বর্ষের ৪০১ নং কোর্সের পরীক্ষা দিতে ছাত্রলীগ কর্মীদের বাঁধার শিকার হয় শিক্ষার্থীরা। এ ঘটনার ছবি তুলতে গেলে ছাত্রলীগ কর্মীদের রোষাণলের শিকার হন জাগো নিউজের চবি প্রতিনিধি।

এ বিষয়ে পরীক্ষা কমিটির চেয়ারম্যান মুহাম্মদ জাকারিয়া জাগো নিজকে বলেন, অনাকাঙ্ক্ষিত ঘটনার জেরে এখনো পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: