মিরসরাইয়ে দুর্বার প্রগতি সংগঠন’র শিক্ষাবৃত্তি প্রদান

নিজস্ব সংবাদদাতা.মিরসরাই: মিরসরাইয়ের অবহেলিত জনপদ চরশরত এলাকার একমাত্র বিদ্যাপীঠ চরশরত মডেল হাই স্কুল। এ স্কুলে বিগত ৪ বছরের ন্যায় এবারও কিছু সংখ্যক শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি, শিক্ষা উপকরণ ও মেধা পুরস্কার প্রদান করে মলিয়াইশের স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘দুর্বার প্রগতি সংগঠন’।

১৯ এপ্রিল (বুধবার) এ সংগঠনের শিক্ষা পরিষদের উদ্যোগে সমাজসেবক, শিক্ষানুরাগী অর্জুন দাশের পৃষ্ঠপোষকতায় ‘দুর্বার মধুসূদন শিক্ষাবৃত্তি-২০১৭’ এর আওতায় এই স্কুলের ২১ জন শিক্ষার্থীকে বেতন বাবদ ১৮ হাজার ৮ শত ৪০ টাকা, ৮ জন শিক্ষার্থীকে পাঠ্যবইয়ের সহায়ক বই ও ৫ জন মেধাবী শিক্ষার্থীকে মেধা পুরস্কার প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন স্কুলের অন্যতম উদ্যোক্তা ডা. পুজন বড়ুয়া, প্রধান শিক্ষক মুসলিম উদ্দীন, সংগঠনের আজীবন সদস্য বিশিষ্ট ছাত্রনেতা ফরহাদ উদ্দীন, সংগঠনের সভাপতি হাসান মো.সাইফ উদ্দীন, দৈনিক পূবর্দেশের মিরসরাই প্রতিনিধি সাংবাদিক এম আনোয়ার হোসেন।

উল্লেখ্য, প্রতিষ্ঠালগ্ন থেকে শিক্ষার প্রসারে এ সংগঠন মলিয়াইশ, সুফিয়া ও চরশরত হাই স্কুলে দুর্বার মধুসূদন শিক্ষা তহবিল থেকে ১৫৪ জন শিক্ষার্থীর বেতন বাবদ ১ লাখ ২১ হাজার ১৬০ টাকা ও ১৩২ জন শিক্ষার্থীকে কাগজ-কলম প্রদান করে। এছাড়া সংগঠনের মাধ্যমে ১১৭ জন শিক্ষার্থীকে বিভিন্ন জ্ঞানমূলক বই বিতরণ, চরশরত স্কুলে ১০ জোড়া বেঞ্চ ও ১৫ হাজার টাকা অনুদানও দেয়া হয়। এসবের পাশাপাশি শিক্ষার্থীদের নিয়ে আয়োজন করা হয় কুইজ, বিতর্ক, গান, নাচ, চিত্রাংকন ও আবৃত্তি প্রতিযোগিতার। মিরসরাইয়ে শিক্ষার উন্নয়নে জনপ্রিয় এ দুর্বার প্রগতি সংগঠনের এসকল কার্যক্রম ইতোমধ্যে সর্বত্র প্রশংসিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: