গণভোটে বিজয়ী এরদোয়ানকে অভিনন্দন শেখ হাসিনার

ডেস্ক:  প্রেসিডেন্টের ক্ষমতা বাড়ানো প্রশ্নে অনুষ্ঠিত গণভোটে বিজয়ী হওয়ায় তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিান।

গত ১৬ এপ্রিল তুরস্কে অনুষ্ঠিত গণভোটে প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান জয়ী হন। এই জয়ের ফলে এরদোয়ানের ২০২৯ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার পথ সুগম হয়েছে।

গণভোটের প্রস্তাব অনুযায়ী এখন তুরস্কে সংসদীয় ব্যবস্থার স্থলে প্রেসিডেন্ট-শাসিত পদ্ধতি চালু হবে। সর্বময় ক্ষমতার অধিকারী হবেন প্রেসিডেন্ট।

এরদোয়ানকে পাঠানো অভিনন্দনপত্রে শেখ হাসিনা বলেন, ‘সাংবিধানিক সংশোধনীর পক্ষে তার্কিশ জনগণের রায়ে বিজয়ী হওয়ায় আপনাকে আমার দেশের জনগণ ও সরকারের পক্ষ থেকে আপনাকে অভিনন্দন জানাই।’

‘আপনার নেতৃত্বের প্রতি জনগণের বিশ্বাস, আত্মবিশ্বাস ও সহযোগিতার কারণে গণভোটে আপনি জয় লাভ করেছেন।’

শেখ হাসিনা আরও বলেন, ‘আশা করি আগামী দিনগুলোতে দুই দেশের (বাংলাদেশ-তুরস্ক) মধ্যে বিদ্যমান ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে নতুন মাত্রায় নিয়ে যেতে সক্ষম হব। বিশেষ করে অর্থনীতি, বাণিজ্যিক, প্রযুক্তি, শিক্ষা, সামরিক ও সাংস্কৃতিক খাতের উন্নতি সাধনে।’

অভিনন্দনপত্রে এরদোযান ও তার পরিবারের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামানা এবং তুরস্কের জনগণের শান্তি, উন্নতি ও সমৃদ্ধি কামনা করেন শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: