চুয়েটের রোবটিক প্রতিযোগিতায় এবার ‘রোবট খেলবে ফুটবল’

 প্রতিবেদক: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর রোবটিক চর্চা ও গবেষণামূলক সংগঠন রোবো মেকাট্রনিক্স এসোসিয়েশন (আর.এম.এ) এর উদ্যোগে আগামী ২৬ মে (বুধবার) ‘‘আর.এম.এ ফুটবট-২০১৭” শীর্ষক রোবটিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে প্রথমবারের মত রোবটগুলো ফুটবল খেলায় মাতবে।

ফুটবট অর্থাৎ যে রোবট ফুটবল খেলে- এই ধারণাটি বাংলাদেশে একেবারেই নতুন। রোবট নিয়ে প্রতিবছর এ ধরণের ভিন্নধর্মী প্রতিযোগিতা জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে সাড়া ফেলবে বলে আশাবাদ ব্যক্ত করেন আয়োজকরা।

এ উপলক্ষে ২৩ এপ্রিল প্রতিযোগিতার জন্য তৈরিকৃত ওয়েবসাইট উদ্বোধন করেন চুয়েটের  ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। প্রতিযোগীরা http://www.rmabd.org/event/rma-footbot17 এই ঠিকানায় গিয়ে প্রতিযোগিতার নিয়মাবলী ও রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করার মাধ্যমে অংশগ্রহণ করতে পারবেন।

এ সময় উপস্থিত ছিলেন আয়োজক কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ তাজুল ইসলাম, পিএমই বিভাগের প্রধান অধ্যাপক ড. জামাল উদ্দীন আহমেদ, আহবায়ক সারোয়ার হাসান রাতুল, ইভেন্ট কো-অর্ডিনেটর সৈয়দ রেজাউল হক পিদিম, অর্থ সম্পাদক তাপস পাল ও যুগ্ম অর্থ সম্পাদক জাকারিয়া ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: