ইসলামী সংস্কৃতি চর্চা মুক্ত চেতনার পরিপন্থী নয় বরং সহায়ক : সৈয়দা সারোয়ার জাহান

প্রেস বিজ্ঞপ্তি : ইসলামিক ফাউন্ডেশন, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে বিভাগীয় পর্যায়ে জাতীয় শিশু কিশোর ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা আন্দরকিল্লা শাহী জামে মসজিদ কমপ্লেক্স ও ইফা. বিভাগীয় কার্যালয় মিলনায়তনে ২৪ এপ্রিল অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতা শেষে বিকেল ২টায় ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের পরিচালক আবুল হায়াত মুহাম্মদ তারেক এর সভাপতিত্বে সনদ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগের অতিরিক্তি বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সৈয়দা সারোয়ার জাহান।

তিনি বলেন-ইসলাম শান্তির ধর্ম। এ ধর্মের মূল ভিত্তিস্তর হল পরিবার। পরিবারের মাধ্যমেই ইসলামী তাহজীব তমদ্দুনের বিকাশ ঘটে। সমাজ থেকে জঙ্গীবাদ, সন্ত্রাস, মাদকাসক্তি ও বিভিন্ন অসামাজিক কার্যকলাপ সুষ্ঠু ইসলামী সাংস্কৃতির মাধ্যমেই দুরীভুত করা সম্ভব।

তিনি আরও বলেন, ছাত্র-ছাত্রীদের শিক্ষার পাশাপাশি মেধা বিকাশের অন্যতম উৎস সুষ্ঠু সংস্কৃতি চর্চা। তিনি বলেন, আজকের শিশু আগামীদিনের ভবিষ্যৎ এই শিশুরা শিক্ষিত হয়ে জাতির সঠিক সেবা করতে পারলেই আমাদের স্বার্থকতা।

ফিল্ড সুপারভাইজার জয়নাল আবেদিনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় উপ-পরিচালক ফাহমিদা বেগম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইমাম প্রশিক্ষন একাডেমীর উপ-পরিচালক বোরহান উদ্দীন মোঃ আবু আহসান, চট্টগ্রাম বিভাগের আওতাধীন জেলা সমূহ থেকে আগত ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা ও কর্মচারী এবং ছাত্র-ছাত্রীদের অভিভাবক ও শিক্ষকবৃন্দ।

বিভিন্ন জেলা থেকে আগত প্রতিযোগিগণ কিরাআত, হামদ/না’ত, উপস্থিত বক্তৃতা, আযান, রচনা, কবিতা আবৃত্তি ও ইসলামী জ্ঞান এ ৭টি বিষয়ে ৩টি গ্রুপে বিভক্ত হয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে সনদ ও পুরস্কার বিতরণ করেন। পরিশেষে দেশের সার্বিক সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা আলাউদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: