‘ফিরিয়ে দাও, আমারি ভোটাধিকার তুমি ফিরিয়ে দাও’

ডেস্ক: গান দিয়ে লাখো মানুষকে মাতানো শাফিন আহমেদ এবার মাতাতে চান রাজনীতি দিয়ে। তিনি যোগ দিয়েছেন ধনকুবের ব্যবসায়ী মুসা বিন শমসেরের ছেলে ববি হাজ্জাজের দল ন্যাশনাল ডেমোক্রেটিক মুভমেন্ট-এনডিএমে। জনপ্রিয় এই ব্যান্ড শিল্পী এই দলটির সর্বোচ্চ নীতিনির্ধারনী পর্ষদ উচ্চ পরিষদে।

একইভাবে ছোট পর্দার এক সময়ের মিষ্টি মুখ তাজিন আহমেদকেও কাছে পেয়েছেন ববি। তার দলের বিভাগীয় সম্পাদকের দায়িত্ব পালন করবেন তিনি।

সোমবার রাজধানীতে ববির দলের আত্মপ্রকাশ অনুষ্ঠানে গান গেয়েও শোনান শাফিন। তার এক সময়ের তুমুল জনপ্রিয় গান, ‘ফিরিয়ে দাও, আমারি প্রেম তুমি ফিরিয়ে দাও’ এর অনুকরণে তিনি গাইলেন, ‘ফিরিয়ে দাও, আমারি ভোটাধিকার তুমি ফিরিয়ে দাও।’

এ সময় দীর্ঘ বক্তব্যও রাখেন শাফিন আহমেদ। কেন তার রাজনীতিতে আসা, সেই ব্যাখ্যাও দেন তিনি। বলেন, তরুনদের নিয়ে উন্নত দেশ গড়তে চান তিনি। আর এ দেশের প্রতি ভালোবাসার দায়িত্ববোধ থেকেই ববির দলে এই দলে যোগ দেয়া।

রাজনীতিতে নেমে কী কী করবেন, তাও বলেন শাফিন। তিনি বলেন, ‘তরুনদের কাজে লাগাতে উচ্চতর শিক্ষার ব্যবস্থা করব এনডিএমের পক্ষ থেকে। শিল্পের ব্যবস্থার মাধ্যমে তরুণদের কর্মসংস্থানের ব্যবস্থা তোলা হবে। বিনিয়োগ করতে বিশাল সুযোগ করে দেয়া হবে। শিক্ষার সুযোগ থেকে বঞ্চিতদের যথাযথ গুরুত্বের সাথে দেখব।’দেশে বেকারত্বের হার বেড়েই চলেছে দাবি করে শাফিন আহমেদ বলেন, ‘শিক্ষা বিস্তার ও কর্মসংস্থানের সুযোগ তৈরির মাধ্যমেই বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলব। অর্থনৈতিকভাবে শক্তিশালী সমাজ গড়ে তুলতে এনডিএম কাজ করে যাবে।’

ছাত্র আন্দোলনের মাধ্যমে দেশ এগিয়ে যাবে মন্তব্য করে শাফিন আহমেদ বলেন, ‘জাতীয়তাবাদী ছাত্র আন্দোলন হচ্ছে সেই প্লাটফর্ম। ছাত্ররাই সকল আন্দোলনের সর্বাগ্রে ছিল, তাদের অভিনন্দন জানাই।’

ববি হাজ্জাজের দলের আরেক আলোচিত ‍মুখ তাজিন অবশ্য দলের আত্মপ্রকাশের অনুষ্ঠানে বক্তব্য রাখেননি। তবে তিনি সেখানে উপস্থিত ছিলেন বলে দলের পক্ষ থেকে দেয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শাফিন ও তাজিন ছাড়া ববি হাজ্জাদের দলে পরিচিত ও আলোচিত মুখ নেই বললেই চলে। দলের মহাসচিবের দায়িত্ব পালন করছেন আবদুল্লাহ এম তাহের। যুগ্ম মহাসচিব হয়েছেন লাকী হুসাইন।

দলের আত্মপ্রকাশ অনুষ্ঠানে ববি হাজ্জাজের বাবা মুসা বিন শমসেরের দেহরক্ষী হিসেবে গণমাধ্যমের সামনে আসা ব্যক্তিরাও উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: