অন্তরে রাসুল (দ:)’র প্রেম না থাকলে আল্লাহ কে পাওয়া যায় না

কুতুব শরীফ দরবারের পরিচালক ও গদিনশীন হযরত শাহজাদা শেখ ফরিদ আল-কুতুবী (ম:জি:আ:) বলেছেন , আল্লাহ তাঁর প্রিয় হাবিব সরওয়ারে কায়েনাত (দ:) কে ভালবেসে সমগ্র সৃষ্টি কূলের জন্য রহমত স্বরুপ পাঠিয়েছেন। আল্লাহর কাছে সবচেয়ে বেশি প্রিয় তিঁনি । তাই, রাসূল (দ:) কে ভালবেসে পবিত্র মে’রাজ রজনীতে আল্লাহ তার সৃষ্টির সব জানা-অজানা রহস্য দেখিয়েছেন । এটাই সরওয়ারে কায়েনাত (দ:)’র প্রতি আল্লাহ তার প্রেম ও ভালবাসা শিক্ষা দিয়েছেন সৃষ্টি জগতকে। তিঁনি বলেন, অলিকূল সম্রাট গাউসে মোখতার (রহ:) ও আমাদের শিক্ষা দিয়েছেন সরওয়ারে কায়েনাত (দ:) কে কিভাবে ভালবাসতে হয় । কেননা, সরওয়ারে কায়েনাত (দ:)’র ভালবাসার মাঝেই আল্লাহ কে পাওয়া সম্ভব । মুখে রাসূল (দ:)’র গুনগান অন্তরে মানুষের প্রতি হিংসা, বিদ্ধেষ রেখে কখনো নবীজীর প্রেমিক হওয়া যায়না । জীবন চলার প্রতিটি মূহর্ত সরওয়ারে কায়েনাত (দ:)’র রেখে যাওয়া কোরআন ও সুন্নাহ কে আকঁড়ে ধরে জীবনকে সাজাতে পারলেই তাঁর প্রতি ভালবাসার বহি:প্রকাশ ঘটবে । তিনি সবাইকে আল্লাহ ও তারঁ প্রিয় হাবিব সরওয়ারে কায়েনাত (দ:)’র প্রতি মুহাব্বত রেখে জীবনকে সাজানোর আহবান জানান ।

সোমবার রাতে পবিত্র মে’রাজুন্নবী (দ:) ও অলিকূল সম্রাট গাউসে মোখতার হযরতুল আল্লামা শাহ আবদুল মালেক আল-কুতুবী (রহ:)’র ফাতেহা শরীফ উপলক্ষে আশেকানে গাউসে মোখতার (রহ:)’র উদ্যোগে বায়েজিদ ওয়াজেদিয়া মাদরাসা সংলগ্ন চত্বরে মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিঁনি উপরোক্ত কথাগুলো বলেন ।

পীরে ত্বরিকত মাওলানা জাহেদ হোসেন খাঁন (ম:জি:আ:)’র সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান বক্তা ছিলেন মাওলানা হাসান রেজা আল-কাদেরী, মাওলানা আবেদ আলী, মাওলানা এনামুল হক আতেকী আল-কাদেরী, মাওলানা আবদু রাজ্জাক । উপস্থিত ছিলেন হযরত গাউসে মোখতার (রহ:)’র পৌত্র হামিদুল হক ফয়সাল, শেখ আকতারুল হক, দরবারের প্রেস অ্যন্ড মিডিয়া উইং এর সচিব এহসান আল-কুতুবী, মাহফিলের সমন্বয়ক মুহাম্মদ সালাহ উদ্দিন প্রমূখ ।

পরে, দেশ, জাতি ও সমগ্র মুসলিম উম্মাহর সুখ সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: