গাজীপুর সিটি মেয়র মান্নানের দায়িত্ব নিতে বাধা নেই

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি : গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এম এ মান্নানের দায়িত্বে ফিরতে বাধা নেই।

গাজীপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও মেয়র মান্নানের পক্ষের আইনজীবী মোঃ মঞ্জুর মোরশেদ প্রিন্স ২৫ এপ্রিল মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দেয়া বরখাস্তের আদেশের বিরুদ্ধে মেয়র মান্নানের করা একটি রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে গত বৃহস্পতিবার বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মোঃ আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ ছয় মাসের জন্য বরখাস্তের স্থগিতাদেশ দেন।

পরে রাষ্ট্রপক্ষ ওই আদেশের বিরুদ্ধে আদালতে লিপ টু আপিল করলে তা সঠিক না হওয়ায় গত সোমবার চেম্বার জজ ফেরত দেন এবং এক সপ্তাহের মধ্যে তা সঠিক করে জমা দেয়ার কথা বলেন আদালত।

মঙ্গলবার শেষ দিনও তা জমা না হওয়ায় মেয়র মান্নানের বরখাস্তের আগের দেয়া স্থগিতাদেশ বহাল রয়েছে। ফলে তার দায়িত্বে ফিরতে আর কোনো বাধা নেই।

একই সঙ্গে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দেয়া বরখাস্তের আদেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে বৃহস্পতিবার রুল জারি করেছিলেন আদালত এবং চার সপ্তাহের মধ্যে স্থানীয় সরকার সচিবসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়।

যাত্রীবাহী বাসে পেট্রলবোমা হামলার মামলায় ২০১৫ সালের ১১ ফেব্রুয়ারি সন্ধ্যায় মেয়র এমএ মান্নানকে ঢাকার বারিধারার বাসভবন থেকে গ্রেফতার করা হয়।

২২ মামলায় জামিনের পর হাইকোর্ট থেকে সর্বশেষ জামিন লাভ করে গত বছরের ২ মার্চ কারামুক্ত হন তিনি। এপ্রিল মাসে তিনি মেয়র পদ ফিরে পান।

এ অবস্থায় গত বছর ১৫ এপ্রিল এমএ মান্নানকে ফের নাশকতার তিনটি মামলায় গ্রেফতার করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। একই মাসে তাকে ফের বরখাস্ত করা হয়। তার বিরুদ্ধে সব মিলিয়ে ২৯টি মামলা দায়ের করা হলেও সব কটি মামলায় তিনি জামিন লাভ করে এ বছরের ৬ জানুয়ারি ফের কারামুক্ত হন তিনি।
মান্নানের অবর্তমানে ২০১৫ সালের ৮ মার্চ থেকে প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: