এখনই নির্মিত হচ্ছে না মেক্সিকো সীমান্তে দেয়াল: ট্রাম্প

বিশ্বময় ডেস্ক: এখনই নির্মিত হচ্ছে না ট্রাম্পের দেয়াল। আগামী সপ্তাহে বাজেট পাস করানো নিয়ে জটিলতা এড়াতে মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের পরিকল্পনা থেকে সাময়িকভাবে সরে আসার ইঙ্গিত দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার উপদেষ্টা কেলিয়ান কোনওয়ের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

কোনওয়ে জানান, শুক্রবারের মধ্যে অবশ্যই বাজেট পাস হতে হবে। আর দেয়াল নির্মাণের জন্য তহবিল সংগ্রহের বিষয়টি তাই এখনই এড়িয়ে যাওয়া হতে পারে।

তবে মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে কোনওয়ে আরও জানান, ‘চলতি সপ্তাহেই দেয়াল নির্মাণের জন্য তহবিল চাওয়া হচ্ছে না। তবে এখনও এটি প্রেসিডেন্টের অগ্রাধিকারের তালিকায় রয়েছে।’

উল্লেখ্য, মেক্সিকোর অর্থে দেয়াল নির্মাণের বিষয়টি ট্রাম্পের নির্বাচনি প্রতিশ্রুতির অন্যতম। ট্রাম্প এজন্য বাজেটে দেড় মিলিয়ন ডলার বরাদ্দের প্রস্তাব করেছিলেন।

ডেমোক্র্যাটরা আগেই সতর্ক করেছেন, দেয়াল নির্মাণের বিষয়ে তহবিল সংগ্রহের যে কোনও প্রস্তাব তারা আটকে দেবেন।

সোমবার রাতে এক ব্যক্তিগত বৈঠকে ট্রাম্প জানিয়েছিলেন, চলতি বছরের শেষ নাগাদ তিনি দেয়াল নির্মাণে অর্থায়ন শুরু করবেন।

হোয়াইট হাউসের প্রধান কর্মকর্তা রেইন্স প্রিয়েবাস জানান, ট্রাম্প দেয়ালের নির্মাণের বিষয়টি থেকে সরে আসাটা ডেমোক্র্যাটদের জন্য এক বিস্ময়।

তবে ট্রাম্প যে দেয়াল নির্মাণ থেকে সরে আসেননি, সে সম্পর্কে মঙ্গলবার সকালে এক টুইটার বার্তায় তিনি বলেন, ‘ভণ্ড সংবাদমাধ্যমের কথায় কান দেবেন না যে, আমি দেয়াল নির্মাণের বিষয়ে নিজের অবস্থান থেকে সরে এসেছি। এটা নির্মিত হবে, আর তা মাদক ও মানব পাচার বন্ধে সহায়ক হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: