চলে গেলেন বিনোদ খান্না

বিনোদন ডেস্ক: চলে গেলেন বলিউডের বর্ষিয়ান অভিনেতা বিনোদ খান্না। আজ সকালে মুম্বাইর এক হাসপাতালে তিনি ৭০ বছর বয়সে মৃত্যূবরণ করেন।

জানা যায়, গত ৩১ মার্চ থেকে গুরুতর অসুস্থ অবস্থায় মুম্বাইয়ের এক বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। দীর্ঘদিন ইউরিনারি ব্লাডার ক্যানসারে ভুগছিলেন। যদিও সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে বিনোদের ছেলে রাহুল খান্না জানিয়েছিলেন, গত ৩১ মার্চ থেকে ডিহাইড্রেশনের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন বিনোদ।

ছেলে রাহুল খান্না জানান, শরীরে জলাভাবের কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিলো। কিছুদিন আগে রীতিমত অসুস্থ অবস্থায় তার একটি ছবি ভাইরাল হয়ে যায়। পরিবার থেকে জানানো হয়, ভাল আছেন তিনি, সুস্থ হয়ে উঠছেন। যদিও তখনই শোনা যায়, সম্ভবত ক্যানসার হয়েছে তার।

বিনোদ পাঞ্জাবের গুরুদাসপুর কেন্দ্রের বিজেপি সাংসদও ছিলেন। কিন্তু বিনোদ খান্নার রাজনৈতিক কেরিয়ারের সাফল্য কখনওই তার ফিল্মি ক্যারিয়ারকে ছুতে পারেনি। ১৯৬৮-তে বড় পর্দায় অভিষেক থেকে তিনি ১৪০-এর বেশি ছবিতে কাজ করেছেন। শাহরুখ খান-কাজলের দিলওয়ালে-তেও দেখা গিয়েছে তাকে।

টিপিক্যাল ম্যাটিনি আইডল এই নায়ক তার পরিশীলিত, শহুরে আবেদনের জন্য বিখ্যাত ছিলেন। হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে অন্যতম সেরা সুদর্শন এই অভিনেতা অ্যাকশন রোলেও ছিলেন দুর্দান্ত। অমর আকবর অ্যান্টনি, কুরবানি, অচানক- একের পর এক সুপার ডুপার হিট ছবি দিয়েছেন তিনি। একটা সময় তাকেই মনে করা হত অমিতাভ বচ্চনের যোগ্য প্রতিদ্বন্দ্বী। কিন্তু আধ্যাত্মিকতায় আকৃষ্ট হয়ে পড়ায় কেরিয়ারের একটা গুরুত্বপূর্ণ সময় তিনি বলিউডে ছিলেন না। তার দুই পুত্র অক্ষয় ও রাহুলও রয়েছেন বলিউডে। তবে বাবার মত সাফল্য তারা পাননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: