চুয়েটকে বিশ্বমানের হিসেবে গড়তে চাই: চুয়েট ভিসি

প্রতিবেদক:  চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেছেন, দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের প্রকৌশল ও প্রযুক্তির ক্ষেত্রে উচ্চ শিক্ষা-গবেষণার প্রতিষ্ঠান চুয়েটকে বিশ্বমানের হিসেবে দাঁড় করাতে চাই। আমরা ইতোমধ্যে বিভিন্নক্ষেত্রে সফল হয়েছি। চলমান সাফল্য অব্যাহত রেখে আমাদের আরো অনেকদূর এগিয়ে যেতে হবে। তিনি  ২৭ এপ্রিল (বৃহস্পতিবার) চুয়েটের ভাইস চ্যান্সেলর হিসেবে দায়িত্ব গ্রহনের একবর্ষ পূর্তিতে সৌজন্য মতবিনিময়কালে এসব কথা বলেন। সকালে ভাইস চ্যান্সেলরের কার্যালয়ে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান চুয়েটের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ চুয়েট পরিবারের বিপুল সদস্য।

দায়িত্বপালনকালে সকলের সার্বিক সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানিয়ে ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম এ সময় আরো বলেন, বর্তমানে একটি সুন্দর সুখী পরিবার হিসেবে চুয়েট এগিয়ে যাচ্ছে। চুয়েট এ্যালামনাইসহ অন্যান্য শুভাকাক্সক্ষী ব্যক্তি ও প্রতিষ্ঠানের সঙ্গে বন্ধন আরো দৃঢ় হয়েছে।

নিরন্তর প্রচেষ্টা ফলে ৩২০ কোটি টাকার একটি ডেভলপমেন্ট প্রজেক্ট প্ল্যান (ডিপিপি) একনেকে অনুমোদন হয়ে বর্তমানে বাস্তবায়নের অপেক্ষায় রয়েছে। এটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণার উন্নয়নকল্পে সেরা সাফল্য হিসেবে দেখছেন বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্টগণ। মধ্যম আয়ের দেশে উন্নীতকরণে অবদান রাখতে ভিশন-২০২১ এবং রূপকল্প -২০৪১ বাস্তবায়নে প্রযুক্তির উন্নয়ন এবং দক্ষ মানব সম্পদ সৃষ্টির সহায়ক হিসেবে এই ডিপিপি প্রণয়ন করা হয়েছে।

চুয়েটেকে আরো এগিয়ে নিতে সরকারের নানামুখী উদ্যোগ, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদ্যোগে নিয়মিত জাতীয়/আন্তর্জাতিক সেমিনার/কনফারেন্স আয়োজন, সময়োপযোগী গবেষণাধর্মী ল্যাব ও সেল প্রতিষ্ঠাসহ শিক্ষার্থীদের বিভিন্ন সাফল্য চুয়েটকে এগিয়ে নিয়ে যাচ্ছে। চলমান ধারা অব্যাহত থাকলে চুয়েটকে বিশ্বমানের হিসেবে তুলে ধরা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: