মে দিবস উপলক্ষে সোহরাওয়ার্দীতে সমাবেশ করবে বিএনপি,থাকবেন খালেদা

ডেস্ক:  মহান মে দিবস উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

ইতিমধ্যে গণপূর্ত বিভাগের কাছ থেকে উদ্যান ব্যবহারের অনুমতি মিলেছে। আর সমাবেশের জন্য পুলিশের অনুমতি চেয়ে আজ বৃহস্পতিবার আবেদন করেছে দলটি।

জানা গেছে, বিএনপি প্রথমে ১ মে সমাবেশের জন্য আবেদন করেছিল। কিন্তু সেদিন সোহরাওয়ার্দীতে কোনো রাজনৈতিক দল বা সংগঠনকে সভা-সমাবেশের অনুমতি দেয়া হবে না বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়। পরে তারিখ পরিবর্তন করে ২ বা ৩ মে যে কোনো এক দিন সমাবেশ করার আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে সমাবেশের অনুমতি পেতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের কার‌্যালয়ে যায় বিএনপির একটি প্রতিনিধিদল। কিন্তু কমিশনার আছাদুজ্জামান মিয়া মিটিংয়ে থাকায় তার সঙ্গে সাক্ষাৎ হয়নি তাদের। পরে তার স্টাফ অফিসার সুদীপ চক্রবর্তীর কাছে আবেদনপত্রটি জমা দেন তারা।

প্রতিনিধিদলের সদস্য বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নুল আবদিন ফারুক  এসব তথ্য নিশ্চিত করে বলেন,‘সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশের জন্য আমরা ইতিমধ্যে গণপূর্ত বিভাগ থেকে অনুমতি পেয়েছি। পুলিশের কাছ থেকে অনুমতির জন্য কমিশনারের কার্যালয়ে গিয়েছিলাম। কিন্তু এখনো অনুমতির বিষয়ে কিছু জানানো হয়নি। দুই-এক দিন পরে খোঁজ নেয়ার জন্য বলা হয়েছে।’

সমাবেশের অনুমতি পাবেন বলে আশ প্রকাশ করে জয়নুল আবদিন বলেন, ‘চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সমাবেশে প্রধান অতিথির ভাষণ দেবেন। যেহেতু ১ মে কাউকে সমাবেশ করার অনুমতি দেয়া হবে না, সে ক্ষেত্রে ২ অথবা ৩ তারিখের জন্য আবেদন করেছি। যেদিন পুলিশ অনুমতি দেবে সেদিন সমাবেশ করা হবে।’

প্রতিনিধিদলে আরো ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া,প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও শ্রমিক দলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: