দোহাজারীতে আলোকিত যুব সমবায় সমিতি’র ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী, গুনীজন সংবর্ধনা ও পুরষ্কার বিতরণ

মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশঃ চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভাস্থ ‘আলোকিত যুব সমবায় সমিতি লিঃ’র ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ২৮ এপ্রিল (শুক্রবার) বিকেলে দেওয়ানহাট বাজার প্রাঙ্গনে গুনীজন সম্মাননা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্ভোধন করেন চট্টগ্রাম দক্ষিন জেলা আ’লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

আলোকিত যুব সমবায় সমিতি লিঃ’র সভাপতি কাইছার মুহাম্মদ আলমগীর এর সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন- চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম চৌধুরী এম.পি।

প্রধান বক্তা ছিলেন- চন্দনাইশ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল জব্বার চৌধুরী।

আলোকিত যুব সমবায় সমিতি লিঃ’র সাধারণ সম্পাদক মিসবাহ উদ্দীন খান ভুট্টো ও সহ-সাধারণ সম্পাদক এস.এম পহর উদ্দীনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- চন্দনাইশ উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আবু আহমদ চৌধুরী জুনু, উপজেলা আ.লীগ সাংগঠনিক সম্পাদক বাবর আলী ইনু, সাতবাড়িয়া ইউ.পি চেয়ারম্যান আহমদুর রহমান ডিলার, আলহাজ্ব আবুল কাশেম (লেদু) চেয়ারম্যান স্মৃতি ফাউন্ডেশন সভাপতি আলহাজ্ব মোঃ লোকমান হাকিম, এনুমিয়া আয়েশা খাতুন ফাউন্ডেশন’র প্রধান সমন্বয়কারী শফিকুল ইসলাম রাহী, দোহাজারী জামিজুরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিষ্ণু যশা চক্রবর্তী, জনতা ব্যাংক কক্সবাজার এরিয়া জোন ডি.জি.এম নুরুচসফা, পুর্বাশার আলো কেন্দ্রীয় সভাপতি ও চন্দনাইশ ছাত্র সমিতির সাবেক সভাপতি নোমান উল্লাহ্ বাহার, আলোকিত যুব সমবায় সমিতি লিঃ’র সিনিয়র সহ-সভাপতি মুহাম্মদ মাহাবুবুল আলম, সহ-সভাপতি ইফতেখার উদ্দীন জুয়েল, এডভোকেট ইমরান উদ্দীন, সাংবাদিক এস.এম রাশেদ প্রমুখ।

অনুষ্ঠানে ৫ ব্যক্তিকে কৃতি সম্মাননা দেয়া হয়। তারা হলেন- বীর মুক্তিযোদ্ধা শহীদ শামসুল আলম (মরনোত্তর), বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ আব্দুল গফুর, সাতবাড়িয়া ইউ.পি চেয়ারম্যান আলহাজ্ব আহমদুর রহমান ডিলার, মোহাম্মদ নাসির উদ্দীন, মোহাম্মদ নুরুস ছফা।

এ সময় উপস্থিত ছিলেন- সাংবাদিক আবু তোরাব চৌধুরী, সাংবাদিক এডভোকেট দেলোয়ার হোসেন, সাংবাদিক আবু তালেব আনছারী, সাংবাদিক মুহাম্মদ এরশাদ, সমিতির অন্যান্য নেতৃবৃন্দ সহ অসংখ্য দর্শক শ্রোতা।

আলোচনা সভার প্রারম্ভে স্মরণিকা স্বারক উন্মোচন করেন প্রধান অতিথি আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এম.পি।

অনুষ্ঠানে বক্তারা বলেন, যুব সমাজ হচ্ছে দেশের প্রাণ এবং উন্নয়ন-অগ্রযাত্রার চালিকাশক্তি। যুব সমাজকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকাশক্তি থেকে দূরে থেকে তারুণ্যদীপ্ত উদ্যোমের সঠিক ব্যবহারের মাধ্যমে নিজস্ব মেধা ও মননকে কাজে লাগিয়ে ব্যক্তি এবং পরিবারিক জীবনকে সুন্দর করার মাধ্যমে সমাজ ও দেশের উন্নয়নে সম্পৃক্ত হতে হবে। আমরা চাই না আমাদের যুবশক্তি কোনভাবেই বিপথে যাক এবং তাদের অভিভাবকদের যন্ত্রনার কারণ হয়ে দাঁড়াক। তাদেরকে অবশ্যই মাদক, সন্ত্রাস এবং জঙ্গিবাদ থেকে দূরে থাকতে হবে।

পরে রেফেল ড্র বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে অনুষ্ঠান সমাপ্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: