বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

রিমন পালিত, বান্দরবান প্রতিনিধি : ”বিরোধ হলে শুধু মামলা নয়, লিগ্যাল এইড অফিসে আপোষও হয়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে ।

দিবসটি উপলক্ষে সকালে জেলা দায়রা জজ কার্যালয় থেকে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়ে শহড়ের প্রধান প্রধান শড়ক প্রদক্ষিণ করে একি স্থানে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে জেলা আইনগত সহায়তা কমিটির আয়োজনে জেলা আইনজীবী মিলনায়তনে আইন সহায়তা কমিটির চেয়ারম্যান বিজ্ঞ জেলা দায়রা জজ লা মং সভাপতিত্বে মুক্ত আলোচনা সভা অনুষ্টিত হয়।

এই সময় অনুষ্টানে অনান্যের মধ্যে আরো অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বনিক, চীপ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারুক আহমেদ,অতিরিক্ত জেলা দায়রা জজ মীর মো: এমতাজুল হক, সিভিল সার্জন ডা: উদয় সংকর চাকমা, অতিরিক্ত জেলা প্রশাসক মুফিদুল আলিম, এডভোকেট জয়নুল আবেদীন, মনীষা মহাজন, নিশাত সুলতানা, আবু হানিফসহ আরো অনেকে ।

প্রধান অতিথিরা বলেন, লিগ্যাল এইড সাধারন মানুষের কাছে আইন সহায়তার একটা মাধ্যম যা বাংলাদেশের প্রতিটি জেলার মানুষকে নানা ভাবে আইন গত বিষয়ে সহায়তা প্রদান করে আসছে। আর এই আইন সংস্থার ভুমিকা আরো বেশী কার্যকর হলে সাধারন মানুষ বিভিন্ন আইনগত হয়রানি থেকে খুব সহজে মুক্ত পাবে বলে আশাবাদ ব্যাক্ত করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: