উন্নয়ন ও সমৃদ্ধির অপর নাম আওয়ামীলীগ : কর্ণফুলী উপজেলার উদ্বোধনীতে ভূমি প্রতিমন্ত্রী

সুমন শাহ, কর্ণফুলী-আনোয়ারা : অবশেষে দেশের ৪৯০তম উপজেলা হিসেবে যাত্রা শুরু হলো কর্ণফুলী উপজেলার।

শনিবার আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে শুরু হলো এ উপজেলার কার্যক্রম।

স্থানীয় সংসদ সদস্য ও ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ শনিবার সন্ধ্যায় পায়রা উড়িয়ে এ উপজেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

জুলধা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে জেলা প্রশাসক মো. শামসুল আরেফিনের সভাপতিত্বে ও কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আহ্সান উদ্দিন মুরাদের স্বাগত বক্তব্যে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. রুহুল আমিন ও সিএমপি কমিশনার ইকবাল বাহার, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোহাম্মদ ফারুক চৌধুরী, আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, পটিয়া উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোজাফ্ফর আহমদ চৌধুরী, কর্ণফুলী আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হায়দার আলী রনি, জুলধা ইউনিয়নের চেয়ারম্যান রফিক আহমদ ও শিকলবাহা ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম।

সভায় আরো উপস্থিত ছিলেন আনোয়ারা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক এম এ মান্নান চৌধুরী, পটিয়া উপজেলা নারী ভাইস চেয়ারম্যান আফরোজা বেগম, চরলক্ষ্যা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী, বড়উঠান ইউপি চেয়ারম্যান দিদারুল আলম, ভূমি প্রতিমন্ত্রীর একান্ত ব্যক্তিগত সহকারী রিদুয়ানুল করিম চ্যেধুরী সায়েম। পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, কর্ণফুলীকে উপজেলা করা আমার বাবার স্বপ্ন ছিলো। এখন থেকে এ উপজেলার মানুষ মুক্তি পেল প্রশাসনিক গ্যাঁড়াকল থেকে।

তিনি আরো বলেন, এক সময় তিন থানার টানাটানিতে এ এলাকার জনগন খুব কষ্ট পেয়েছে। এখন আর সে সমস্যা রইলো না। তিনি দেশের উন্নয়নের নৌকার জন্য ভোট প্রার্থনা করেন।দেশের উন্নয়ন ও সমৃদ্ধির অপর নাম আওয়ামীলীগ তাই জনগণ আমাদের প্রতিই আস্থা রাখছেন।

গত বছরের ৯ মে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত নিকারের সভায় কর্ণফুলী উপজেলা গঠনের অনুমোদন দেওয়া হলে গত ৬ এপ্রিল জনপ্রশাসন মন্ত্রণালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিয়োগের সরকারি মঞ্জুরী আদেশ হয়। ওই প্রেক্ষিতে গত ১৮ এপ্রিল নতুন ইউএনও যোগদান করেন। আর গতকাল শনিবার থেকে যাত্রা শুরু হলো উপজেলার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: