দোছড়িতে ৬কোটি টাকার ৭টি প্রকল্প উদ্বোধন করলেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর

মো.আবুল বশর নয়ন, নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) সংবাদদাতা : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন- গুরুন্নাকাটা-তুলাতলী ব্রিজের নির্মাণ কাজ উদ্বোধন হওয়ার মাধ্যমে বহুদিন পর আমাদের স্বপ্ন বাস্তবায়ন হতে চলছে। এতে করে এলাকায় কৃষি বিপ্লব ঘটবে। পরিবার, সমাজ, রাষ্ট্র প্রধান সর্বোপরী অভিভাবক যদি ঠিক থাকেন তাহলে নিজ নিজ ক্ষেত্রে উন্নতি না হওয়ার কোন সুযোগ নেই। ছাগল নাচে খুটির জোরে আর আমি নাচি শেখ হাসিনার জোরে। এ অ লের যতসব উন্নয়ন হয়েছে তার সবই প্রধানমন্ত্রীর ইচ্ছার কারণেই সম্ভব হয়েছে।

বর্তমান সরকার ভিজিএফ, ভিজিডি, বয়ষ্কভাতা, বিধবাভাতা, ১০ টাকা মূল্যের চাউল থেকে শুরু করে বিনামূল্যে বই বিতরণ ব্রিজ, কালভার্ট, মসজিদ, মাদরাসা, ক্যাং, গির্জা সব ক্ষেত্রে উন্নয়ন করেছেন। শেখ হাসিনা দেশের মানুষের কথা ভাবেন। জাতির পিতা আমাদেরকে বাংলাদেশ উপহার দিয়ে গেছেন। আর এ দেশের উন্নতির দিকে নিয়ে যাওয়ার জন্য আন্তরিক ভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৯এপ্রিল) জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি ইউনিয়নে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের পৃথক ৭টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন এসব কথা বলেন তিনি।

শনিবার সকাল সাড়ে ১০টায় প্রতিমন্ত্রী নাইক্ষ্যংছড়ি উপজেরার গুরুন্নাকাটা-তুলাতলী ব্রিজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন শেষে আগামী অর্থবছরের মধ্যে গুরুন্নাকাটা সড়ক উন্নয়ন করার প্রতিশ্রুতি দেওয়ার সাথে সাথে শত শত মানুষ করতালি দিয়ে তাঁকে ধন্যবাদ জানান।

এসময় তিনি বলেন- শিক্ষার কোন বিকল্প নেই। তাই পরিবারের যতই কষ্ট হউক না কেন পরিবারের ছেলে সন্তানদের শিক্ষায় শিক্ষিত করে তোলতে হবে। অনুষ্ঠান পরবর্তী পথসভা পরিচালনা করেন উপজেলা আওয়ামীলীগ সদস্য সচিব মো: ইমরান মেম্বার।

এরপর প্রতিমন্ত্রী দোছড়ি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র, কমিউিনিটি ক্লিনিক, এলজিইডির তত্তাবধানে লেমুছড়ি বিজিবি ক্যাম্প-বাহিরমাঠ-কালুরঘাট সড়ক লেমুছড়ি বিজিবি ক্যাম্প-মিতাঙ্গ পাড়া রোড় ভায়া কালুরঘাট-পাইনছড়ি-মুরুংগো পাড় রোড় এর নির্মাণ কাজ উদ্বোধন, দোছড়ি ইউনিয়ন পরিষদ চত্বরে এলজিইডির তত্ত্বাবধানে নির্মিত বাহিরমাঠ, উক্যজাই হেডম্যান পাড়া, লেমুছড়ি ও কুরিক্ষ্যং মোট ৪টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শুভ উদ্বোধন করেন। পরে দোছড়ি ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যেগে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পার্বত্য প্রতিমন্ত্রী।

ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও দোছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মো: হাবিবুল্লাহ’র সভাপতিত্বে জনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, জেলা অতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান, পার্বত্য আ লিক পরিষদ সদস্য কাজল কান্তি দাশ, বান্দরবান জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বেবী ইসলাম, পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাশ, নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদ সদস্য ক্যউচিং চাক, সাধারণ সম্পাদক মো: ইমরান, লামা উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো: ইসমাইল।
জনসভা পরিচালনা করেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক তসলিম ইকবাল চৌধুরী ও সাবেক ছাত্রলীগ সভাপতি চোচু মং মার্মা। অন্যদের মাঝে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার এস,এম সরওয়ার কামাল, অতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান, নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ তৌহিদ কবির, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক আবু তাহের কোম্পানী, যুবলীগ সভাপতি জসিম উদ্দিন, বাইশারী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলম কোম্পানী, বাইশারী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান বাহান মার্মা, ঘুমধুম ইউপি চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, বাইশারী ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এ্যানিং মার্মা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: