আবারো গণমাধ্যমের ওপর চড়াও হলেন ট্রাম্প

বিশ্বময় ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে ১০০ দিন পূর্তি উপলক্ষে আয়োজিত সমাবেশে আবারো গণমাধ্যমের ওপর চড়াও হলেন ডোনাল্ড ট্রাম্প। পেনিসেলভিনিয়ার সমাবেশে সমর্থকদের উদ্দেশ্যে তিনি বলেন, একের পর এক প্রতিশ্রুতি রেখে যাচ্ছেন এবং তার বিরুদ্ধে সমালোচনাকে ‘বাস্তবতার সাথে সম্পর্কহীন’ সাংবাদিকদের “মিথ্যা সংবাদ” বলে তিনি সব অভিযোগ খারিজ করে দেন।

হোয়াইট হাউজভিত্তিক সাংবাদিকদের বার্ষিক নৈশভোজ, হোয়াইট হাউজ করস্পন্ডেন্টস ডিনারে যোগ না দেয়ার সিদ্ধান্ত আগেই জানিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প-১৯৮১ সালে রোনাল্ড রেগানের পর এই প্রথম কোন মার্কিন প্রেসিডেন্ট এই অনুষ্ঠানে অংশ নিচ্ছেন না।

এর আগে ট্রাম্পের জলবায়ু পরিবর্তন নীতির প্রতিবাদে যুক্তরাষ্ট্রের বড় কয়েকটি শহরে সমাবেশ হয়েছে।

হ্যারিসবার্গে এক সমাবেশে ট্রাম্প বলেন, তার ১০০ দিন নিয়ে গণমাধ্যম যেসব কথা বলেছে, সেজন্যে তাদের ‘বিশাল একটা ফেলের গ্রেড’ দেয়া উচিত। উল্লসিত সমর্থক উদ্দেশ্যে তিনি বলেন, ওয়াশিংটনের ১০০ মাইলের বেশি দূরে আসতে পেরে তিনি রোমাঞ্চিত।

তিনি উপহাস করে বলেন, নৈশভোজের বিষয়ে ‘হলিউড তারকাদের একটি বড় দল এবং ওয়াশিংটনের গণমাধ্যম এখন নিজেদের সান্ত্বনা দেয়ার চেষ্টা করছে’ এবং নৈশভোজটি হবে খুবই নীরস।

সর্বশেষ ১৯৮১ সালে রেগান গুলিবিদ্ধ হবার পর পুরোপুরি সেরে না ওঠার কারণে এই নৈশভোজে অংশ নেননি।
ট্রাম্প তার সমাবেশে আরো বলেন, তার প্রথম ১০০ দিন ছিল খুবই উত্তেজনাকর এবং উৎপাদনশীল।
বারাক ওবামার প্রশাসন সবকিছু অগোছালো করে রেখেছিল বলে দাবি করেন তিনি।

তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের বিষয়ে আগামী দুই সপ্তাহের মধ্যে একটি বড় সিদ্ধান্ত জানানো হবে।
আগে তিনি জলবায়ু পরিবর্তনকে ভাঁওতাবাজি বলে উড়িয়ে দিয়েছিলেন এবং বলেছিলেন, যুক্তরাষ্ট্রকে তিনি প্যারিস জলবায়ু চুক্তি থেকে সরিয়ে নেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: