দোহাজারী কমিউনিটি সেন্টার ও সাঙ্গু কনভেনশন সেন্টার উদ্ভোধন

মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশঃ চন্দনাইশ উপজেলার দোহাজারীতে অত্যাধুনিক সুযোগ-সুবিধা সংবলিত দোহাজারী কমিউনিটি সেন্টার ও সাঙ্গু কনভেনশন সেন্টার উদ্বোধন করা হয়েছে। ২৯ এপ্রিল (শনিবার) সন্ধ্যায় আনুষ্ঠানিক ভাবে কমিউনিটি সেন্টারের উদ্বোধন করেন চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি সাংবাদিক কলিম সরওয়ার।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এম.পি।

উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এম.পি বলেন, ‘স্ব স্ব এলাকার উন্নয়ন অগ্রগতির জন্য বিত্তশালীদের এগিয়ে আসতে হবে।
দোহাজারী কমিউনিটি সেন্টার ও সাঙ্গু কনভেনশন সেন্টার উদ্ভোধনের মাধ্যমে এলাকাবাসীর দীর্ঘদিনের একটি প্রত্যাশা পূরণ হলো। অত্যন্ত সুন্দর পরিবেশে স্বল্প ব্যয়ে সামাজিক নানা অনুষ্ঠানাদি সম্পন্নে এ সেন্টার দু’টি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

তিনি আরো বলেন, ‘দক্ষিণ চট্টগ্রামের বানিজ্যিক প্রাণকেন্দ্র দোহাজারীকে ইতিমধ্যে পৌরসভায় উন্নীত করা হয়েছে। দোহাজারীকে পুর্নাঙ্গ উপজেলায় রূপান্তরে আন্তরিক প্রচেষ্টা চালাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, শঙ্খ নদীর উপর চৌকিদারফাঁড়ি টু নতুনহাট সেতুটি নির্মিত হলে দোহাজারী’র শপিংমল ও মার্কেটগুলোতে ক্রেতা সমাগম আরো বাড়বে এতে আগামী ১ বছরের মধ্যে দক্ষিণ চট্টগ্রামের বানিজ্যিক প্রাণকেন্দ্রে রূপান্তর হবে দোহাজারী।

চন্দনাইশ উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক নবাব আলীর সঞ্চালনায় উদ্ভোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- এডভোকেট মঈন উদ্দীন হোসেন সোহেল।

বক্তব্য রাখেন- চন্দনাইশ উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক এম.বাবর আলী ইনু, দোহাজারী ইউ.পি (সদ্য ঘোষিত পৌরসভা) চেয়ারম্যান আবদুল্লা আল নোমান বেগ।

এসময় উপস্থিত ছিলেন- খাগরিয়া ইউ.পি চেয়ারম্যান আকতার হোসেন, চন্দনাইশ উপজেলা আ’লীগ প্রচার ও প্রকাশনা সম্পাদক হেলাল উদ্দীন চৌধুরী, বিমান শ্রমিক লীগ নেতা এফ.ইউ.এম দিদার, চট্টগ্রাম দক্ষিন জেলা যুবলীগ নেতা হাসান মাহমুদ, আলহাজ্ব আবুল কাশেম (লেদু) চেয়ারম্যান স্মৃতি ফাউন্ডেশন সভাপতি আলহাজ্ব মোঃ লোকমান হাকিম, ইউ.পি সদস্য এস.এম জামাল উদ্দীন, ইউ.পি সদস্য মোঃ শাহ্ আলম, দোহাজারী প্রেসক্লাব সাধারণ সম্পাদক সাংবাদিক এস.এম নাসির উদ্দীন বাবলু, সাংবাদিক আবু তোরাব চৌধুরী, সাংবাদিক আজগর আলী সেলিম, দোহাজারী কমিউনিটি সেন্টার ও সাঙ্গু কনভেনশন সেন্টার কর্তৃপক্ষ’র মধ্যে উপস্থিত ছিলেন- মহিউদ্দীন হোসেন রুবেল, মোসলেম উদ্দীন রাসেল, ওবাইদুল আকবর টুটুল ও ব্যবস্থাপক নজরুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওসমান আলী ভুট্টো, কাজী শাহেদ নূর, ইকবাল করিম খোকা সহ অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ।

এর আগে খতমে কােরআন, খতমে বোখারী ও দােয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে মােনাজাত পরিচালনা করেন, গারাঙ্গিয়া দরবারের হযরত বড় হুজুরের সুযােগ্য শাহাজাদা আলহাজ্ব মাওলানা মাহামুদুল হক মজিদী সাহেব। পরে মেজবানের আয়ােজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: