মানবতার দুশমন ইসরাইল ক্ষমাহীন শাস্তির মুখে পড়বে: উত্তর কোরিয়া

অনলাইন ডেস্ক:  মানবতার শত্রু ইহুদিবাদী ইসরাইল ক্ষমাহীন শাস্তির মুখে পড়বে বলে মন্তব্য করেছে উত্তর কোরিয়া। ইসরাইলের যুদ্ধমন্ত্রী এভিগদোর লিবারম্যান উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের বিরুদ্ধে অপমানসূচক বক্তব্য দেয়ার পরিপ্রেক্ষিতে পিয়ংইয়ংয়ের পক্ষ থেকে এ কঠোর প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়েছে।

যুদ্ধবাজ লিবারম্যাান গত সপ্তাহে উত্তর কোরিয়ার নেতা কিমকে, তার ভাষায়, পাগল বলে অভিহিত করেছিলেন। এর প্রতিক্রিয়ায় ইসরাইলের বিরুদ্ধে এ বিবৃতি প্রকাশ করে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি বা কেসিএনএ।

বিবৃতিতে বলা হয়, এ ধরনের মন্তব্যের মাধ্যমে মধ্যপ্রাচ্যে শান্তি বিনষ্টকারী, আরবভূমি দখলকারী এবং মানবতার বিরুদ্ধে অপরাধী ইহুদিবাদী ইসরাইল বিশ্বের নিন্দা এড়ানোর ঘৃণ্য ষড়যন্ত্র করছে ।

মধ্যপ্রাচ্যে ইহুদিবাদী ইসরাইলের কাছেই একমাত্র অবৈধ পরমাণু অস্ত্র আছে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়। লিবারম্যানের বক্তব্যের মাধ্যমে উত্তর কোরিয়ার নেতাকে অপমান করা হয়েছে- এ কথা উল্লেখ করে এতে আরো বলা হয়, ক্ষমাহীন সহস্রগুণ শাস্তির মুখে পড়বে তেল আবিব। উত্তর কোরিয়ার ভাবমর্যাদা বিনষ্ট করার আগে ইসরাইলকে দ্বিতীয়বার ভাবনা-চিন্তা করতেও বলা হয়েছে ওই বিবৃতিতে।

 খবর: পার্সটুডে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: