শুধু মুখে বললেই হবেনা,মাদক ব্যবসায়ীদের ধরিয়ে দিন: মেয়র নাছির

প্রতিবেদকঃ সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন শুধু মুখে বললেই হবেনা যে ওমুক জায়গায় মাদক বিক্রি করে প্রভাবশালী ওমুক বা তমুক। তাদেরকে চিহ্নিত করে পুলিশকে জানিয়ে এলাকার সকলের সহযোগিতা নিয়ে তাদেরকে প্রতিহত করে উচ্ছেদ করে ধরিয়ে দিন। কারন এসব বেপরোয়া মাদকব্যবসায়ীদের নিয়ন্ত্রন করতে পারলেই চট্টগ্রাম নগরী একদিন গ্রীন ও ক্লিন সিটি গড়ে তোলা সম্ভব আপনাদের সহযোগীতায়।

তিনি আজ রবিবার দুপুর ১২ টা নাগাদ চট্টগ্রাম থিয়েটার ইনস্টিটিউটে আয়োজিত মাদকমুক্ত মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মেয়র বলেন, মাদক মুক্ত নগর গড়ে তুলতে প্রাথমিক ভাবে মাদক নিয়ন্ত্রন করতে হবে। কারন আমরা চাইলেই মাদক সম্পূর্ণভাবে মুক্ত করতে পারবো না তাই নিয়ন্ত্রনের মধ্য দিয়ে নগরকে মাদকমুক্ত করতে হবে।

আর এই মাদককে নির্মূল করতে প্রথমে মাদকের সহজলভ্যতা বন্ধ করতে হবে। কারন মাদকের সহজলভ্যতার ফলে প্রতিনিয়ত নতুন নতুন মাদকাসক্ত তৈরী হচ্ছে । আর তাই মাদকের সহজলভ্যতা বন্ধ করলে প্রাথমিকভাবে মাদক নিয়ন্ত্রন করা যাবে। মাদক নিয়ন্ত্রন করলে অপরাধারের মাত্রাও নিয়ন্ত্রন করা যাবে। কারন বেশিরভাগ অপরাধের অপরাধীরাই মাদকাসক্ত।

চট্টগ্রাম আইন-শৃঙ্খলা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি এইচ এম সোহেলের সভাপতিত্বে মেয়র আরো বলেন দেশের আগামী প্রজন্মকে মাদকমুক্ত একটি গ্রীন ও ক্লিন সিটি উপহার দিতে জনগণ ও পুলিশকে এক সাথে মাদক বিরোধী দূর্গ গড়ে তুলতে হবে বলে তিনি তার বক্তব্য শেষ করে।

আয়োজিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিএমপি পুলিশ কমিশনার মো: ইকবাল বাহার, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: সামসুদ্দোহা।

এছাড়াও উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ওয়ার্ডের কমিশনার সহ পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা বৃন্দ।

সভায় অতিথিদের বক্তব্য শেষ হওয়ার পরপরই মতবিনিময় সভায় মাদকমুক্ত নগর গড়ে তুলতে বিভিন্ন ওয়ার্ড থেকে আসা জনসাধারণের মতামত পেশের মধ্য দিয়ে আয়োজিত সভার সমাপ্তি ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: