অটোরিকশায় ঘুরে বেড়াচ্ছেন বিশ্বের শ্রেষ্ঠ ধনী

ডেস্ক: বিশ্বের শীর্ষ ধনীদের তালিকা করলে প্রথমেই আসে মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসের নাম। ধনী এই ব্যক্তির বিলাসবহুল জীবনে শান-শওকতের কমতি নেই। তবে এবার তাকে দেখা গেল একেবারে সাধারণ অবস্থায়।

সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে পোস্ট করা একটি ছবিতে দেখা যায় গেটস ভারতের রাজধানী দিল্লির ইন্ডিয়া গেটের কাছে একটি অটোরিকশায় করে ঘুরে বেড়াচ্ছেন। ছবিটি পোস্ট করেন বিল গেটস নিজেই।

পোস্টে গেটস লেখেন, ‘বছরে কম হলেও একবার আমি ভারত ভ্রমণের চেষ্টা করি। প্রতিবারই নতুন কিছু থেকে আমি অনুপ্রাণিত হই।’ ছবিটি পোস্টের নয় ঘণ্টার মধ্যেই সেটিতে ১০ হাজার লাইক ও দুই হাজার ৮০০ বার রিটুইট করা হয়।

বিল গেটসের ওই টুইটার পোস্টে যুক্ত আছে আরেকটি ব্লগের ঠিকানা। গেটসের লেখা ওই ব্লগে করা হয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা। তিন বছর আগে ভারতের স্বাধীনতা দিবসে মোদির দেয়া এক ভাষণ সম্পর্কে তিনি বলেন, মোদি যেভাবে বিভিন্ন স্পর্শকাতর বিষয় নিয়ে সাবলীল ও উন্মুক্তভাবে কথা বলছেন তা ভাবাই যায় না।

ভারত ও মোদির প্রতি গেটসের ওই ভালোবাসা দৃষ্টি কেড়েছে ভারতবাসীর। গেটসের ওই টুইটার পোস্টে কমেন্ট করে ভালোবাসা জানান অনেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: