কে ছিলেন জাদুর চরিত্রে ?

বিনোদন ডেস্ক: যদি প্রশ্ন করা হয় ২০০৯-এ মুক্তি পাওয়া পা ছবির অরো-র চরিত্রে কে অভিনয় করেছিলেন? শার্টের কলার তুলে যে কেউ উত্তর দিয়ে দেবেন অনায়াসে। পা ছবির মুখ্য চরিত্র অরো-র চরিত্রে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন। অসাধারণ মেকআপে তাঁকে চেনাই দুষ্কর ছিল। এ কথাও অনেকেরই জানা আছে যে, অরো-র ওই বিশেষ মেকআপ চলত প্রায় চার ঘণ্টা ধরে। আর মেকআপ চলাকালীন এক ফোঁটা জলও খাবার উপায় থাকত না অমিতাভের। এ সব তো প্রায় সকলেরই জানা।

এ বার যদি জানতে চাওয়া হয় ২০০৩-এ মুক্তি পাওয়া বিখ্যাত ছবি কোয়ি মিল গ্যয়া ছবিতে জাদুর চরিত্রে কে অভিনয় করেছিলেন?

ভাবছেন, আরে এ আবার কী রকম প্রশ্ন! ওই চরিত্রটা তো রোবট জাতীয় কিছু একটাকে সুন্দর করে সাজিয়ে চালিয়ে দেওয়া হত। আর বাকিটা ক্যামেরার কারসাজি! না, জাদুর চরিত্রে অভিনয় করেছিলেন এক বলিউড অভিনেতা। নাম ইন্দ্রবদন পুরোহিত। তাঁর নিয়মিত উপস্থিতি ছিল বেশ কিছু জনপ্রিয় কমেডি ধারাবাহিকে। অনেকেরই হয়তো জানা নেই, ২০০১ সালের বিখ্যাত হলিউড ছবি লর্ড অব দ্য রিঙ্গস ছবিতেও একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছিলেন ইন্দ্রবদন।

এর পরই তিনি সুযোগ পান রাকেশ রোশনের প্রজেক্টে জাদুর চরিত্রে। জাদুর মুখোশের আড়ালে থাকা এই মানুষটি আগাগোড়াই প্রচারের আলো থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন। তাই আট থেকে আশি— সব বয়সের মানুষের কাছে অত্যন্ত জনপ্রিয় হয়ে হয়ে ওঠা জাদুর আসল জাদুকরকে আমরা অনেকেই এখনও চিনি না। ২৮ সেপ্টেম্বর ২০১৪-এ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় এই অভিনেতার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: