সিআরআই- সাউথ এশিয়া রেডিও ক্লাবের বড় প্লাটফর্ম

প্রেস বিজ্ঞপ্তি : বিশ্বের ৬৫টি ভাষায় সম্প্রচারিত চীনের রাষ্ট্রীয় সম্প্রচার কেন্দ্র চায়না রেডিও ইন্টারন্যাশনাল (সিআরআই) বাংলা বিভাগের ২০১৬ খ্রিস্ট বর্ষের কর্মমুখর শ্রোতাক্লাব নির্বাচিত হয়েছে চট্টগ্রামের সিআরআইসাউথ এশিয়া রেডিও ক্লাব।

২০১৬ সালে বাংলাদেশ বেতার, চায়না রেডিও ইন্টারন্যাশনাল (সিআরআই), বিবিসি বাংলা, ভয়েস অব আমেরিকা (ভিওএ), রেডিও ভেরিতাস এশিয়া (আরভিএ), আরআরআই ওয়ার্ল্ড সার্ভিস ভয়েস অব ইন্দোনেশিয়া (ভিওআই) সহ আন্তর্জাতিক বিভিন্ন বেতার নিয়ে ধারাবাহিক ভাবে নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করে সাউথ এশিয়া রেডিও ক্লাব। শ্রোতাক্লাবটি চট্টগ্রামে চীনের সংস্কৃতি বিনিময় ও চায়না রেডিও ইন্টারন্যাশনাল (সিআরআই)এর অনুষ্ঠান প্রচার, চট্টগ্রামের জনগণের সঙ্গে বন্ধুত্ব জোরদারের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন এবং সংশ্লিষ্ট বিষয়ে বছর জুড়ে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করায় এ মূল্যবান পুরস্কার প্রদান করে চায়না রেডিও ইন্টারন্যাশনাল।

চলতি বছর ১৯ এপ্রিল এ পুরস্কার প্রদান করা হয়। বিজয়ী ক্লাবের সকলকে শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়েছেন ক্লাবের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান দিদারুল ইকবাল, ক্লাবের বেতার বিষয়ক উপদেষ্টা বাংলাদেশ বেতার চট্টগ্রাম কেন্দ্রের আঞ্চলিক প্রকৌশলী ইঞ্জিনিয়ার মো. আবু তাহের রায়হান, নজরুল সঙ্গীত শিল্পী আফতাব উদ্দিন ডিকেন্স এবং মাসিক সোনালী সন্দ্বীপের সম্পাদক শাহাদাৎ হোসেন আশরাফ। চীন থেকে পাওয়া বাৎসরিক কর্মমুখর শ্রোতাক্লাবের পুরস্কারটি ভবিষ্যতে বেতার নিয়ে আরো বেশি করে কাজ করতে ক্লাব সদস্যদের অনুপ্রেরণা যোগাবে, উৎসাহিত করবে। এছাড়া তারা বিশেষ ভাবে ধন্যবাদ জানিয়েছেন সিআরআই  বাংলা বিভাগের পরিচালক মাদাম ইউ কোয়াংইউয়ে (আনন্দী) এবং সম্পাদক ছাই ইউয়ে (মুক্তা)’কে।

উল্লেখ্য, ২০১৬ সালে বাংলাদেশ থেকে ৩টি শ্রোতাক্লাবকে বাৎসরিক কর্মমুখর শ্রোতাক্লাব হিসেবে নির্বাচিত করে চায়না রেডিও ইন্টারন্যাশনাল (সিআরআই) বাংলা বিভাগ। অন্য দুটি ক্লাব হচ্ছে সিলেটের  সাউথ এশিয়া রেডিও ক্লাব, সিলেট জেলা শাখা এবং ঢাকার সিআরআই লিসনার্স ক্লাব অব বাংলাদেশ।

বাংলাদেশে চায়না রেডিও ইন্টারন্যাশনাল (সিআরআই)এর অনুষ্ঠান শর্টওয়েভ এবং মিডিয়াম ওয়েভের পাশাপাশি চট্টগ্রামে এফ.এম ৯০.০ মেগাহার্জ এবং ঢাকায় এফ.এম১০২.০ মেগাহার্জে ভোর ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত শুনা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: