’আমি সরকার বা মন্ত্রীর সঙ্গে বাহাস করতে চাই না’

ডেস্ক: বাংলাদেশের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, আগে ফুল কোর্টের সিদ্ধান্তগুলো নিয়মমতো বাস্তবায়ন হতো। এখন সেগুলো হয় না কারন প্রধানমন্ত্রীকে ভুল বুঝানো হয়। আমি এর চেয়ে বেশি কিছু বলতে চাই না, এতে তারা বিব্রত বোধ করবেন। আমি সরকার বা মন্ত্রীর সঙ্গে বাহাস করতে চাই না।

তিনি আরও বলেন, অতি উৎসাহী কিছু কর্মকর্তা কর্মচারী সরকার প্রধানকে ভুল রিপোর্ট দিয়ে বিচার বিভাগের ক্ষতি করছে এবং সরকারকে বিপদগামী করছে। যে কারণে আইনের শাসন প্রতিষ্ঠা করা যাচ্ছে না, এতে বিচারবিভাগ, জনগণ, রাষ্ট্র ও আইনশৃ্ঙ্খলার ক্ষতি হচ্ছে।

বুধবার দুপুরে জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির উদ্যোগে আইনজীবী ভবনের সম্মেলন কক্ষে তাকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এ সব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘কিছু কিছু মিডিয়া তাদের কাটতির জন্য আমার বক্তব্য একটু অন্যভাবে উপস্থাপন করে থাকে। আবার কেউ কেউ খুব সুন্দরভাবেও উপস্থাপন করেন। আসলে রাষ্ট্র বা সরকারের সাথে বিচার বিভাগের কোনো বিরোধ নেই। আমি চাই আইনের শাসন।’

জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির (জেলা বার) সভাপতি অ্যাডভোটে নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি এর সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জিপি (সরকারি কৌশলী) অ্যাডভোকেট মোমিন আহমেদ চৌধুরী, জয়পুরহাট বারের সিনিয়র আইনজীবী খাজা জহুরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন ।

এর আগে সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা জয়পুরহাটের জেলা জজ আদালত ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতসমূহ পরিদর্শন করেন। অপরদিকে বিকেলে জয়পুরহাট সার্কিট হাউসে জুডিশিয়াল কনফারেন্সে তিনি প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: