দেশ ছেড়ে পালানোর রেকর্ড বিএনপির, আওয়ামী লীগের না

ডেস্ক: নির্বাচনে পরাজিত হয়ে আওয়ামী লীগ কখনো দেশ ছেড়ে পালায়নি। ভোটে হেরে বিদেশে পালিয়ে যাবার রেকর্ড আছে বিএনপির। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়কমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার ঢাকার হোটেল সোনারগাঁওয়ে মেট্রোরেল প্রকল্পের চুক্তির সই শেষে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ দেশের মানুষের জন্য রাজনীতি করে। আর সেই জন্যে দেশ ছেড়ে পালিয়ে যাবার দরকার হয়নি। পালিয়ে যাবার রেকর্ড বিএনপির আছে। খালেদা জিয়ার ২ ছেলে এক এগারোর সরকারের সময় পালিয়ে গিয়েছিল। বড় জনতো ৯ বছর ধরে লন্ডনে আছেন।

সড়কমন্ত্রী বলেন, বিএনপি নেত্রীর এক ছেলে সেনা সমর্থিত সরকারের কাছে রাজনীতি না করার মুচলেকা দিয়ে দেশ ছেড়েছেন। আরেক জন সিঙ্গাপুরে পালিয়ে গিয়েই মারা গেছেন। আর তাতেই প্রমাণ হয়েছে আওয়ামী লীগ নয় বরং বিএনপি পালিয়ে যায়। এ রেকর্ড তাদেরই রয়েছে।

কাদের বলেন, ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত বিএনপি-জামায়াত জোট সরকারের সময় খালেদা জিয়ার ছেলেরা বিদেশে টাকা পাচার করেছেন। তাদের মধ্যে একজনের টাকা ফেরত আনা হয়েছে। বিদেশে পাচার হওয়া বাকি টাকাও ফিরিয়ে আনা হবে।

তিনি বলেন, বিএনপির ষড়যন্ত্রের কারণে ২০০১ সালে আওয়ামী লীগ নির্বাচনে হেরে যায়। তারা ক্ষমতায় এসে আহসানউল্লাহ মাস্টার, কিবরিয়াসহ আমাদের দলের ২১ হাজার নেতাকর্মীকে খুন করে।

আসছে একাদশ সংসদ নির্বাচন নিয়ে তিনি বলেন, বিশ্বের কোনো দেশে সহায়ক সরকার বলতে কিছু নেই। কারণ ভোট হয় নির্বাচন কমিশনের অধীনে, সংবিধান অনুসারে। সেখানে সরকারের কিছুই করার থাকে না। সব ধরনের প্রশাসনিক ক্ষমতা থাকে কমিশনের হাতে। সরকার শুধু সহযোগিতা করে।

ভোটে অংশ নেয়া সব রাজনৈতিক দলের অধিকার। সেই অধিকার বিএনপি এবং খালেদা জিয়ারও আছে। এটি কারো করুণা নয়। কিন্তু তারা নির্বাচনে আসলে হেরে যাবে বলেই নানা ষড়যন্ত্র করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: