বরিশাল কলোনিতে মাটি খুঁড়ে মিলল ১১ বস্তা ফেনসিডিল

মহানগরীর সদরঘাট থানার বরিশাল কলোনিতে অভিযান চালিয়ে মাটি খুঁড়ে ১১ বস্তা ফেনসিডিল উদ্ধার করেছে পুলিশ। বুধবার ভোর থেকে চট্টগ্রাম রেল স্টেশন সংলগ্ন ওই কলোনিতে ‘ব্লক রেইড’ শুরু করে নগর পুলিশের দক্ষিণ বিভাগ।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে অতিরিক্ত উপ-কমিশনার শাহ মোহাম্মদ আব্দুর রউফ জানান, আজ ভোর ৪টা থেকে নগর পুলিশের শতাধিক সদস্য নয়টি দলে ভাগ হয়ে অভিযান চালায়।

অভিযানে কলোনির বিভিন্ন স্থানে মাটির নিচে পুঁতে রাখা ১১ বস্তা ফেনসিডিল উদ্ধার করা হয়। মাটি খুঁড়ে বিশেষ কৌশলে ড্রাম বসিয়ে ফেন্সিডিলগুলো রাখা হয়েছিল। ওই রকম চারটি গর্ত থেকে ১১ বস্তা ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

১১ বস্তায় ২৩০৬ বোতল ফেনসিডিল পাওয়া গেছে। তবে অভিযানে কাউকে আটক করতে পারেনি পুলিশ।

সিএমপির সরদঘাট থানার ওসি মর্জিনা আকতার বলেন, ভোরে বরিশাল কলোনী ঘেরাও করে মাদক বিরোধী অভিযান (ব্লক রেইড) চালানো হলে পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। এতে করে কাউকে আটক করা যায়নি।

ডিসি (নর্থ), কোতোয়ালী থানার এসি, সদরঘাট থানার ওসিসহ বিভিন্ন পুলিশ কর্মকর্তাদের নেতৃত্বে এ ব্লক রেইড অভিযানে অংশ নিয়েছে শতাধিক পুলিশ।

তিনি বলেন, মাটি খুঁড়ে বিশেষ কৌশলে ড্রাম বসিয়ে ফেনসিডিলগুলো রাখা হয়েছিল। ওই রকম চারটি গর্ত থেকে ১১ বস্তা ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। চার বস্তায় হাজারের বেশি ফেনসিডিলের বোতল থাকতে পারে বলে ধারণা করছেন তিনি।

পুলিশ ও স্থানীয় লোকজনের দাবি, এলাকাটি ‘মাদকের আস্তানা’ হিসেবে পরিচিত। সেখানে অভিযান চালাতে গিয়ে একাধিকবার হামলার শিকার হয়েছে পুলিশ। তবে হোতারা ধরা না পড়ায় মাদক কারবারিদের তৎপরতা বন্ধ করা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: