আইনের শাসন ছাড়া ভবিষ্যৎ অন্ধকার: প্রধান বিচারপতির মন্তব্য

ডেস্ক:  আইনের শাসন প্রতিষ্ঠিত না হলে ভবিষ্যৎ অন্ধকার বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

বৃহস্পতিবার বিকালে নওগাঁয় জুডিসিয়াল কনফারেন্সে প্রধান বিচারপতি এ মন্তব্য করেন।

প্রধান বিচারপতি বলেন, ‘পৃথিবীতে শ্রেষ্ঠ রাজনীতিবিদরা আইনের লোক। তাই যখন তারা দেশ পরিচালনায় আসেন তখনই আইনের শাসন প্রতিষ্ঠা হয়।’

বিচারপতিদের সঙ্গে বিগত সময়ে আইনজীবীদের উশৃঙ্খল আচরণের কথা উল্লেখ করে বিচারপতি বলেন, ‘অনেক সময় জামিন না দিলে উশৃঙ্খল অবস্থার সৃষ্টি করা হয়। বিচারকদের কার্যালয় ভাংচুর করা হয়। তাই আইনের শাসন যদি পুরোপুরি প্রতিষ্ঠা না হয় তবে যতই ডেমোক্রেসি বলি আর যতই পুলিশ বাহিনী নিয়ে আসা হোক ভবিষ্যৎ অন্ধকার।’

অনুষ্ঠানে এসকে সিনহা বলেন, ইনপ্রপার কন্ডাক্টের জন্য সরকারের হাজার হাজার কোটি টাকার সম্পত্তি বেহাত হয়ে যাচ্ছে। এ সময় রমজান মাসে খাদ্য দ্রব্যকে পুরোপুরি ভেজালমুক্ত রাখতে জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে সর্বোচ্চ ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন প্রধান বিচারপতি।

নওগাঁয় কর্মরত বিচারপতিদের মামলা পরিচালনায় দীর্ঘ সূত্রিতার কারণে ক্ষোভ প্রকাশ করেন প্রধান বিচারপতি। আগামী তিন মাসের মধ্যে দীর্ঘদিন ধরে ঝুলে থাকা মামলাগুলো নিষ্পত্তির নির্দেশ দেন তিনি।

নওগাঁ সার্কিট হাউজে অনুষ্ঠিত কনফারেন্সে অন্যদের মধ্যে সুপ্রিম কোর্টের রেজিস্টার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম, নওগাঁ জেলা ও দায়রা জজ আরিফুর রহমান, জেলা প্রশাসক ড. আমিনুর রহমান ও পুলিশ সুপার মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ৯টায় সার্কিট হাউজে গার্ড অব অনার গ্রহণ শেষে নওগাঁ জেলা জজ আদালত ও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতগুলো পরিদর্শন করেন প্রধান বিচারপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: