নাইক্ষ্যংছড়ি আওয়ামীলীগ নেতার খুনিদের শাস্তির দাবীতে মানববন্ধন

মো.আবুল বশর নয়ন, নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) : নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ডা: ইসমাইল হোসেনের খুনিদের গ্রেফতার ও শাস্তির দাবীতে মানববন্ধন করেছে নিহতের স্বজনরা। বৃহস্পতিবার (৪এপ্রিল) বিকাল ৫টায় উপজেলা পরিষদ চত্বরে পরিবারের পক্ষ থেকে এ মানববন্ধন অনুষ্টিত হয়েছে।

নিহতের স্ত্রীর বড় ভাই ছালামত উল্লার পরিচালনায়, পরিবারের স্বজনরা ব্যানার, ফেস্টুন নিয়ে মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধন থেকে ডা: ইসমাইল হোসেনের খুনিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়।

এসময় বক্তব্যে নিহতের বড় মেয়ে উম্মে আইমান তান্নি বলেছেন- ‘‘আমার বাবা কোন সংকীর্ণ মন মানসিকতার লোক ছিলেন না যে, কঠিন পরিস্থিতিতে আত্মহত্যার পথ বেছে নিতে পারে। আত্মহত্যার যদি উদ্দেশ্য হতো তাহলে ২৭ এপ্রিল ঘর থেকে বের হয়ে ৩০ এপ্রিল আত্মহত্যা কেন করলেন?। তিনি আরো বলেন- ‘‘আমার বাবা নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের আগামী কাউন্সিলের সাধারণ সম্পাদকের পদপ্রার্থী ছিলেন। মৃত্যুর আগের রাতেও তিনি মোবাইলে স্বাভাবিক কথাবার্তা বলেছেন। সুতরাং আমার বাবার মৃত্যুটি কোন প্রকার আত্মহত্যা হতে পারে না। পরিকল্পিত ভাবেই তাঁকে হত্যা করা হয়েছে। এটি পরিকল্পিত হত্যা ছিল বলেই হোটেলের কক্ষে সোফার উপর টি টেবিলটি যথাস্থনে ছিলনা। বক্তব্যে তিনি আরো বলেন- তার বাবার হাতের তালুতে কালচে বর্ণ ধারণ করে যা হাতে আঘাত করা হয়েছে। ডান হাতের মধ্য আঙ্গুলটি ভাঙ্গা ছিল। কেউ স্বেচ্ছায় ফাঁসি নিলে গলায় একটি দাগ থাকার কথা। কিন্তু তাঁর বাবার গলায় তিনটি সম আকারের দাগ ছিল বলে দাবী করেন তিনি।

তার নিজের পাশাপাশি, কলেজ পড়–য়া ছোট বোন ও তার পরিবারের জীবনের নিরাপত্তার অভাব থাকার কথা বলে সাংবাদিকদের মাধ্যমে প্রশাসনের সহযোগিতা চান তিনি। মানববন্ধনে সহপাঠীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ একাত্বতা প্রকাশ করেন।

উল্লেখ্য ৩০ এপ্রিল কক্সবাজারের একটি আবাসিক হোটেল থেকে ডা: ইসমাইল হোসেনের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: