প্রধানমন্ত্রীর বক্তব্য সত্যের অপলাপ : ফখরুল

ডেস্ক:  ‘দেশে সুস্থ গণতন্ত্রের চর্চা হচ্ছে’—প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ধরনের বক্তব্য সত্যের অপলাপ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা শেষে মির্জা ফখরুল এসব কথা বলেন।

সারা দেশে সাংগঠনিক সফরের অংশ হিসেবে ঢাকা মহানগরের কর্মিসভার প্রস্তুতি নিতে মহানগর দক্ষিণ ও উত্তরের নতুন কমিটির নেতাদের নিয়ে দলের মহাসচিব এ বৈঠক করেন।

৭ মে ঢাকা দক্ষিণের ও ৮ মে ঢাকা উত্তরের কর্মিসভা হবে বলে বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়।

পরে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় ‘দেশে সুস্থ গণতন্ত্রের চর্চা চলছে’—সংসদে দেওয়া প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ‘বাংলাদেশে গণতন্ত্র বলতে কিচ্ছু নেই। প্রধানমন্ত্রী যে কথা বলেছেন, তিনি পুরোপুরিভাবে সত্যের অপলাপ করেছেন এবং জনগণের সঙ্গে প্রতারণা করেছেন।’

এ সময় বিভিন্ন জায়গায় দলের কর্মিসভায় বাধা দেওয়ার অভিযোগও করেন বিএনপির মহাসচিব। দুর্নীতি করে দেশের অর্থনীতিকে ধ্বংস করছে বর্তমান সরকার—এমন অভিযোগও করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ‘এ সরকার পুরোপুরি একটি দুর্নীতিবাজ সরকার। করাপশন (দুর্নীতি) হচ্ছে এদের প্রধান উদ্দেশ্য। তাঁরা নিজেরাই স্বীকার করে নিয়েছেন, তাঁরা দুর্নীতি করেছেন। তাঁরা পালিয়ে যাবেন, সেটাও স্বীকার করে নিয়েছেন।’

সহায়ক সরকারের দাবি আদায় না হলে বর্তমান সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবে কি না—এমন প্রশ্নের সরাসরি কোনো উত্তর দেননি বিএনপি মহাসচিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: