পাহাড়ে সন্ত্রাসী দমন করতে সেনা বাহিনী আরো প্রয়োজন: লামায় মুরুং সম্মেলনে বক্তরা

এম.বশিরুল আলম.লামা (বান্দরবান )সংবাদদাতা: বান্দরবানের লামায় মুরুং সম্মেলন অনুষ্টিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় আলীকদম সেনা জোনের সহযোগীতায় উপজেলার সরই ইউনিয়নের পরিষদে এ সম্মেলন অনুষ্টিত হয়। সম্মেলনে আলীকদম সেনা জোন কমান্ডার ল্যাপটেন্যান্ট কর্ণেল মো. মাহাবুবুর রহমান পিএসসি প্রধান অতিথি ছিলেন। এতে বিশেষ অতিথি ছিলেন মেজর জিয়াউল হক,চাম্পাতলী ক্যাম্প ইনচার্য মেজর মো. রাশেদ,সাবেক লামা মুরুং কমান্ডার মাংরুম মুরুং,৪ নং কোরকপাতা ইউপি চেয়ারম্যান ক্রাতপুং ম্রো, সরই ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম,আলীকদম মুরুং কমান্ডার মেনদন মুরুং,গজালিয়া ইউপি মেম্বার মেথেরু মুরুং,সাবেক মেম্বার মেনওয়াই মুরুং প্রমুখ।

সম্মেলনে বক্তরা বলেন,পাহাড়ে অপহরন, গুম,খুন, সন্ত্রাস,চাঁদাবাজি বেড়ে যাওয়ায় ঐক্যবদ্ধ হওয়ার জন্য আজকের এ সম্মেলন। পাহাড়ে পাহাড়ি সন্ত্রাসী দমন করতে সেনা বাহিনী আরো প্রয়োজন। আমরা যদি ঐক্যবদ্ধ না হই তাহলে সর্বস্ব হারাতে হবে । যারা অপহরন,খুন,সন্ত্রাস,চাঁদাবাজি করে তারা বলে,এগারটি জুম্ম জাতীর শান্তির জন্য লড়ছি।তাহলে আমাদের প্রশ্ন-অশান্তির কাজ কেন করছে তারা। এতদাঞ্চলে যারা চাঁদার জন্য স্কুলের নির্মান কাজ বন্ধকরে, রাস্তার কাজ বন্ধকরে আমাদের সন্তানদের লেখাপড়া বন্ধ করে জীবন-মানকে স্তবির করে রেখেছে তারা কখনও শান্তির জন্য লড়তে পারেনা। তারা কখনও আমাদের ভাই হতে পারেনা।

সম্মেলনে প্রধান অতিথি বলেন,দেশের জন্য জাতিভেদাভেদ না করে সবাইকে মনে করতে হবে আমরা বাংলাদেশী,আমরা বাঙ্গালী।আমাদের সবার একই অধিকার।কাওকে হিংসা-বিভেদ না করে ভালবাসা দিয়ে জয়করে নিতে হবে। তিনি আরো বলেন সন্ত্রাসী পরিহার করে স্বাভাবিক জণ-জীবনে ফিরে আসুন,আমরা আপনাদের পূর্ণবাসন করব,এবং যোগ্যতার ভিত্তিতে চাকরীদেব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: