লামা-আলীকদমে সড়ক অবরোধ পালিত

এম বশিরুল আলম, লামা : পাহাড়ে সন্ত্রাসী চাঁদাবাজী বন্ধ ও সন্ত্রাসী কমান্ডার হিসেবে ধৃত ডন বিকাশ চাকমা প্রকাশ ওমং বাবুর ফাঁসির দাবীতে লামা-আলীকদমে সকাল বিকাল সড়ক অবরোধ পালিত হয়েছে।

শনিবার সকাল থেকে পাহাড়ী-বাঙ্গালী যৌথাদ্যাগে লামা-আলীকদম দু’ উপজেলার সড়ক ও নৌপথে অবরোধ পালন করেন। এলাকায় সকাল থেকে ৫ টা পর্যন্ত দূরপাল্লা ও অভ্যান্তরীণ গাড়ি ও নৌ চলাচল বন্ধ ছিল। আনোদলনে নেতৃত্বদানকারী নেতা মেনরং মরুং ও শাহাজান জানায়, বিগত কিছুদিন ধরে লামা-আলীকদমে (জেএসএস) সন্ত্রাসীদের চাঁদাবাজীতে ব্যবসায়ীসহ সাধারন মানুষ অতিষ্ট হয়ে উঠেছে।

তারা জানায়, ডনবিকাশ চাকমা নামের এক সন্ত্রাসীর নেতৃত্বে এই এলাকায় সন্ত্রাস-চাঁদাবজী চলে আসছে। এর ফলে সরকারের বিভিন্ন উন্নয়ন কাজ চরম বাধাগ্রস্থ হয়ে পড়েছে। সন্ত্রাসীদের বেপরোয়া কর্মকান্ডে গাছ-বাঁশ, কলা, আনারসসহ পাহাড়ে উৎপাদিত কৃষিপণ্য ব্যবসায়ী ও ক্ষুদ্র মদিদোকানীরা অব্যাহত চাঁদাবাজীসহ প্রায়ই সন্ত্রাসী হামলার কবলে পড়েন। অতিসম্প্রতি চট্টগ্রাম থেকে প্রশাসন কর্তৃক ধৃত সন্ত্রাসী কমান্ডার ডন বিকাশ চাকমা প্রকাশ ওমং বাবুর ফাঁসির দাবী করেন অবরোধকারীরা। মুরুং নেতৃবৃন্দ বলেন ‘পাহাড়ে সন্ত্রাস কেন সন্তু লারমা জবাব দিবেন কি?’ এলাকায় শান্তিপূর্ন সহাবস্থান বজায় রাখতে এই অঞ্চলের পাহাড়ী-বাঙ্গালীরা সব সময় ঐক্যবদ্ধ আন্দোলন করে যাবে বলেও অবরোধকারীরা জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: