পতিসরের কাছারিবাড়িতে যাচ্ছেন রাষ্ট্রপতি

ডেস্ক: কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৬তম জন্মবার্ষিকী আগামীকাল ২৫ বৈশাখ (৮ মে)। জন্মবার্ষিকী উপলক্ষে কবির স্মৃতিবিজড়িত নওগাঁর আত্রাই উপজেলার পতিসরের কাছারিবাড়িতে তিন দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাষ্ট্রপতি আবদুল হামিদ এ অনুষ্ঠানমালা উদ্বোধন করবেন।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় নওগাঁ জেলা প্রশাসনের উদ্যোগে এ তিন দিনব্যাপী কর্মসূচির আয়োজন করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে কবির কর্মময় জীবন ও স্মৃতি নিয়ে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এদিকে রাষ্ট্রপতির আগমন উপলক্ষে নানা প্রস্তুতি নেয়া হয়েছে। কাছারিবাড়ির পেছনের দেবেন্দ্র মঞ্চ গোলাপি রঙে রাঙিয়ে তোলাসহ প্রাঙ্গণজুড়ে আচ্ছাদন টানানো হয়েছে। এ ছাড়া কাছারিবাড়ির পেছনের দরজা ভেঙে প্রশস্ত করা হয়েছে। রাষ্ট্রপতি এই দরজা দিয়েই সভাস্থলের দেবেন্দ্র মঞ্চে যাবেন। সংস্কার করা হয়েছে জেলা পরিষদের ডাকবাংলো দু`টিও।

রাষ্ট্রপতির আগমন উপলক্ষে রাস্তাঘাট সংস্কার, ধোয়ামোছা ও নতুন করে রং লাগানোর কাজ করা হয়েছে বলেও জানান কাছারিবাড়ির অফিস সহকারী বরুণ কুমার চক্রবর্ত্তী।

রবীন্দ্রস্মৃতি সংগ্রাহক মতিউর রহমান মামুন জানান, এবারই প্রথম বাংলাদেশের কোনো রাষ্ট্রপতি কবিগুরুর কাছারিবাড়িতে আসছেন। রবীন্দ্রভক্ত-অনুরাগীসহ এলাকাবাসীর দীর্ঘদিনের আশা এখানে পূর্ণাঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয় হবে, কালীগ্রাম রথীন্দ্রনাথ ইনস্টিটিউশন সরকারি হবে, চিকিৎসার জন্য হাসপাতাল হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: