লালবোট ট্র্যাজেডিতে নিহত ৩ শিক্ষক পরিবার ও অসহায় মানুষের পাশে আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন

প্রেস বিজ্ঞপ্তি:  গত ২ এপ্রিল গুপ্তছড়া ঘাটের লালবোট ট্র্যাজেডিতে নিহত তিন শিক্ষক পরিবার ও অসচ্ছল মানুষদের মাঝে আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন এর চেয়ারম্যান আব্দুল কাদের মিয়ার পক্ষ থেকে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে ।

৫ মে বিকেল ৫ টায় সন্দ্বীপ উপজেলার বাউরিয়া ইউনিয়নের কলাতলীস্থ আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন কার্যালয়ে লালবোট ট্র্যাজেডিতে নিহত তিন শিক্ষক ওসমান গনি, আনোয়ার হোসেন শিপন, মো. ইউছুপ আলীর পরিবারকে ৫০ হাজার টাকা করে মোট ১ লক্ষ ৫০ হাজার টাকার অনুদান প্রদান করা হয়।

এছাড়াও আবেদনের ভিত্তিতে গরীব-অসহায় ৩৩ জন, শিক্ষায় ১৫ জন, চিকিৎসাসেবা ৫৯ জন, বিয়ের জন্য ২৮ জনকে বিভিন্ন হারে ৫ লক্ষ ১৮ হাজার টাকার এককালীন অনুদান প্রদান করা হয়।

আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন থেকে ২০ টি অসহায় পরিবারকে মাসিক ১৫০০ টাকা করে এক বৎসর ভাতা হিসেবে প্রদান করা হবে যা আগামী জুন ২০১৭ থেকে মে ২০১৮ পর্যন্ত চলবে।

আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন এর চেয়ারম্যান আব্দুল কাদের মিয়ার পক্ষ থেকে আজকের এই (৬,৬৮,০০০/-) অনুদানের টাকা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সন্দ্বীপ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মাইন উদ্দিন। সভাপতিত্ব করবেন বাউরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন এর সিনিয়র সহ সভাপতি মো. জামাল উদ্দিন।

সভার শুরুতে স্বাগত বক্তব্যে ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মাষ্টার আকবর আলী ফাউন্ডেশনের অতীত ও বর্তমান কর্মকান্ড তুলে ধরেন এবং ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বিশিষ্ট সমাজ সেবক আব্দুল কাদের মিয়ার ভূয়শী প্রশংসা করেন। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ সভাপতি মো. আইয়ুব আলী সওদাগর, সহ সভাপতি আবুল কালাম আজাদ, সহ সভাপতি সফিকুল আলম, সদস্য মো. সালা উদ্দিন চৌধুরী, আমিন উল্যা মিন্টু, মাষ্টার মঞ্জুর কাদের, কাজী বাহার, মাষ্টার আমিন উল্যা। সভার সঞ্চালকের দায়িত্ব পালন করেন মো. সেলিম মাহমুদ।

সভায় আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আব্দুল কাদের মিয়া সুদূর আমেরিকা থেকে টেলি কনফারেন্সে অংশ নেন। তিনি ভবিষ্যতেও এ ধরনের মানবীয় কাজ করে এলাকার গরীব-দুঃখী মানুষের পাশে থাকার জন্য সকলের দোয়া কামনা করেন। তিনি উপস্থিত সকলকে কষ্ট করে উপস্থিত থাকার জন্য শুভেচ্ছা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: