এমবিবিএস’এ ছাত্রলীগের সভাপতিসহ ৫৮ জনকে পাস করিয়ে দেওয়ার দাবিতে বিক্ষোভ

ডেস্ক: রংপুর মেডিক্যাল কলেজের এমবিবিএস ফাইনাল পরীক্ষায় কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকসহ ৫৮ জন শিক্ষার্থী ফেল করেছে। তাদের পাস করিয়ে দেওয়ার দাবিতে মঙ্গলবার (৯ মে) কলেজের অধ্যক্ষের কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট শুরু করেছে ফেল করা শিক্ষার্থীরা।

রংপুর মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সভাপতি মাসুদ পারভেজ ও সাধারণ সম্পাদক গৌরান্দ্র চন্দ্র সাহা অভিযোগ করেন, তারাসহ ২১২ জন শিক্ষার্থী এবার এমবিবিএস ফাইনাল পরীক্ষায় অংশ নিয়েছিলেন। ফলাফল ঘোষণার সময় প্রথমে তাদের পাস দেখানো হয়। তবে পরে আবার তারাসহ ৫৮ জন শিক্ষার্থীকে ফেল দেখানো হয়। পাস দেখানো হয়েছে ১৪৪ জন শিক্ষার্থীকে।তারা বলেন, ‘আমরা পাস করেছিলাম। কিন্তু এখন আমাদের ফেল দেখানো হচ্ছে। সে কারণে আমাদের ফলাফল সংশোধন না করা পর্যন্ত আমরা অবস্থান ধর্মঘট অব্যাহত রাখবো।’ দাবি মানা না হলে তারা সবাই নিজের শরীরে পেট্রোল ঢেলে আত্মাহুতি দেবেন বলে ঘোষণা দিয়েছেন।

রংপুর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. অনিমেষ মজুমদারের সঙ্গে কথা বলতে তার চেম্বারে গেলে তিনি সাংবাদিকদের জানান, এ প্রসঙ্গে কোনও কথা বলতে চান না।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিক্ষক জানান, ‘যারা ফেল করেছে তারা শাখা ছাত্রলীগের সভাপতি, সম্পাদক ছাড়াও বিভিন্ন পদে আছে। তারা লেখাপড়া ঠিক মতো না করলে ফেল করবে এটাই স্বাভাবিক। তাছাড়া ফাইনাল পরীক্ষা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধীনে হয় বলে আমাদের করণীয় কিছু নেই।’

এদিকে উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় কলেজে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। কোতোয়ালি থানার ওসি এবিএম জাহিদুল ইসলাম জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।খবর বাংলা ট্রিবিউন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: