পটিয়ার উন্নয়ন কার্যক্রম ও রাজস্ব বৃদ্ধি বাঁধাগ্রস্থ করতে ষড়যন্ত্র অব্যাহত রয়েছে: সংবাদ সম্মেলনে মেয়র

সনজয় সেন, পটিয়া সংবাদদাতা :  পটিয়া পৌরসভার উন্নয়ন কার্যক্রম ও রাজস্ব বৃদ্ধি বাঁধাগ্রস্থ করতে ষড়যন্ত্র অব্যাহত রয়েছে এবং কুচক্রী এ মহলটি চান না পটিয়ার উন্নয়ন হোক। চলমান উন্নয়ন কাযক্রমকে যারা বাঁধাগ্রস্থ করতে চায় তারা কোনদিনও পটিয়াপ্রেমী হতে পারেনা বলে দাবী করেছেন পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ।

৯ এপ্রিল মঙ্গলবার পৌরসভা মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি উপরোক্ত মন্তব্য করেন। পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের জায়গা ও খালের উপর মার্কেট নির্মাণের ব্যাপারে চট্টগ্রাম অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট কর্তৃক কাজের উপর স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ জারি করায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। গত ৮ মে বিদ্যালয়ের অন্যতম দাতা সদস্য ও সাবেক ছাত্র খোরশেদুল আলম পেয়ারুর দায়ের করা মিস মামলা নং-৮২২/১৭ এর প্রেক্ষিতে চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালত স্থিতিবস্থা বজায় রাখার আদেশ দেন।

এ ব্যাপারে পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ সংবাদ সম্মেলনে আরো বলেন, পটিয়া আনোয়ারা সড়কটি পৌর সভার একটি গুরুত্বপূর্ণ সংযোগ সড়ক। এসড়কের প্রবেশদ্বারে কিছু ভাসমান ব্যবসায়ী বিছিন্নভাবে বসার কারণে যানজটের সৃষ্টি হয়। ২০০৪ সালে তৎকালিন পৌর কর্তৃপক্ষ যানজট নিরসন কল্পে ১৪টি অস্থায়ী দোকান নির্মাণ করে ভাসমান ব্যবসায়ীদের পুনর্বাসন করে। আনোয়ারা রোডে যানচলাচল বৃদ্ধি পাওয়ায় প্রবেশদ্বারে নিয়মিত যানজট সৃষ্টির ফলে জন ভোগান্তি বেড়ে যাওয়ায় তাদেরকে সরানোর জন্য খালের উপর স্ল্যাব দিয়ে দোকান তৈরী করে ব্যবসায়ীদের সেখানে পুনর্বাসনের ব্যবস্থা করা হচ্ছে। এতে পৌরকর্তৃপক্ষের রাজস্ব বৃদ্ধিসহ খালের ভাঙ্গন থেকে রক্ষা পাবে। যেখানে মার্কেট নির্মাণ করা হচ্ছে সেখানে বিদ্যালয়ের জায়গা নেই।

১৫ ফুট গভীরতা রেখে এবং পানি চলাচলের পর্যাপ্ত জায়গা রেখেই এ মার্কেট নির্মাণ করা হচ্ছে বলে তিনি জানান।

এসময় পৌরসভার সচিব মো: মহসিন, কাউন্সিলর আলহাজ্ব আবু ছৈয়দ, শফিকুল ইসলাম, আবদুল খালেক, কামাল উদ্দিন বেলাল, শেখ সাইফুল ইসলাম, মহিলা কাউন্সিলর বুলবুল আকতার, ফৈরদৌস বেগম, ইসয়াছমিন আকতার চৌধুরী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: