শ্যাম্পুর পর ঝলমলে চুল পেতে কিছু টিপস

লাইফস্টাইল ডেস্ক: সুন্দর ঝলমলে চুল পেতে কে না চায়? রুক্ষ আর বিবর্ণ চুল নিয়ে বিষণ্ণতায় ভোগেন অনেকেই। নানা রকম দামি শ্যাম্পু আর এটা ওটা ব্যবহার করেও মেলে না কাঙ্ক্ষিত সুন্দর চুল। মন খারাপ না করে শ্যাম্পু করার পর চুলকে একটু সময় দিন। অল্প একটু যত্ন নিলেই বদলে যাবে চুলের চেহারা। তাহলে আসুন জেনে নেই শ্যাম্পু করার পর ঝলমলে চুলের জন্য কি করতে হবে।

চায়ের লিকার : ঝলমলে চুলের জন্য দারুণ কাজ করে চায়ের লিকার। চুল যেমনি হোক না কেন তৈলাক্ত, শুষ্ক বা স্বাভাবিক, এই চায়ের লিকার মানিয়ে যায় খুব সহজে। এটা তৈরির জন্য দুই কাপ পানি নিন। তার মাঝে ৬ টেবিল চামচ ফ্রেশ চা পাতা দিন। এটাকে এখন অল্প আঁচে চুলায় ফুটতে দিন। ফুটে ফুটে লিকার ঘন হবে। এবং দুই কাপ পানি কমে এক কাপের কম হলে বুঝবেন যে রেডি। এখন এটাকে ঠাণ্ডা করে ছেঁকে নিন। শ্যাম্পু করার পর ভেজা চুলে এই মিশ্রণ মাখুন। ৫ মিনিট পর সাধারণ পানিতে ধুয়ে ফেলুন।

ভিনেগারে চুলের উজ্জ্বলতা : শ্যাম্পু করার পর এবার ভিনেগার মেশানো পানি দিয়ে ধুয়ে ফেলুন চুল। আধা কাপ ভিনেগার এক মগ পানিতে মিশিয়ে নিন। তারপর সেটা দিয়ে ধুয়ে ফেলুন শ্যাম্পু করা চুল। ৫ মিনিট পর আবার একটু স্বাভাবিক পানি দিয়ে ধুয়ে নিন। শুকিয়ে নিলেই পাবেন ঝলমলে চুল।

বেকিং সোডায় উজ্জ্বল চুল : নিষ্প্রাণ চুলকে ঝলমলে করে তুলতে বেকিং সোডার কোনো বিকল্প নেই। এক কাপ হালকা গরম পানির মাঝে ১ টেবিল চামচ বেকিং সোডা মিশিয়ে নিন। শ্যাম্পু করা ভেজা চুলে এই মিশ্রণ লাগান। ৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এবার চুলের চমক দেখে নিজেই অবাক হয়ে যাবেন!

তথ্য ও ছবি : ইন্টারনেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: