আজ বিকালে বিএনপির সংবাদ সম্মেলনে ভিশন- ২০৩০ উপস্থাপন

ডেস্ক: বুধবার বিকেল সাড়ে ৪টায় সংবাদ সম্মেলনে ভিশন- ২০৩০ উপস্থাপন করবেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ জানিয়েছেন, ক্ষমতায় গেলে কী কী পরিকল্পনা বাস্তবায়ন করবে তাই তুলে ধরা হবে। এই রূপকল্পে সংসদ, বিচার বিভাগসহ প্রতিটি শ্রেণীপেশার মানুষের জন্য আলাদা পরিকল্পনা রয়েছে।

এর আগে সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশন তথা নির্বাচনি ব্যবস্থা নিয়ে প্রস্তাবনা তুলে ধরেছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। এবার সংবাদ সম্মেলনে নিজ দলের ‘রূপকল্প-২০৩০’ তুলে ধরবেন।

কয়েকদিন আগেই বিষয়টি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তবে মূলত কী থাকছে এই রূপকল্পে তা নিয়ে কোন কথা বলেননি।

দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ সংক্ষিপ্ত ধারণা দিলেন এই পরিকল্পনা নিয়ে। সব শ্রেণীর মানুষের জীবনযাত্রার মান উন্নয়নের জন্য নানা পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন তিনি।

তিনি বলেন, সংসদ কার্যকর করতে পারিনি আমরা, সরকারের নির্বাহী বিভাগেও রয়েছে অক্ষমতা। আজ বিচার বিভাগ প্রশ্নবিদ্ধ হয়েছে, দেশের নানান প্রতিষ্ঠান প্রশ্নবিদ্ধ হয়েছে। সেসব নানান জায়গায় পরিবর্তন আনতে হবে। সব শ্রেণী পেশার মানুষকে আমাদের চিন্তায় আনা হয়েছে। সার্বিকভাবে সব শ্রেণী পেশার মানুষের জীবনযাত্রার মানে যদি আমরা পরিবর্তন আনতে না পারি এবং তাদের যদি উন্নয়ন প্রক্রিয়ায় সম্পৃক্ত করতে না পারি তাহলে এটা পরিপূর্ণতা পাবে না। জনগণকে সঙ্গে নিয়ে ২০৩০ সালের মধ্যে যেখানে আমরা যেতে চাইছি সেখানে যাওয়া সম্ভব।

দলের সিনিয়র এই নেতা জানিয়েছেন ভবিষ্যতে নির্বাচনকালীন সরকার নিয়েও রূপরেখা দেবেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: