শ্রমিক শ্রেণী ঐক্যবদ্ধ থাকলে সকল অধিকার আদায় করা সম্ভব: সিটি মেয়র নাছির

নিজস্ব প্রতিবেদক: সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নেতৃত্বকে ব্যক্তির স্বার্থে নয়, শ্রমিকশ্রেণী, দেশ ও জাতির স্বার্থে নিয়োজিত রাখতে হবে। শ্রমিক ঐক্যবদ্ধ থাকলে সকল অধিকার আদায় করা সম্ভব। আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম বন্দর সচল থাকলে দেশও সচল থাকবে।

যাদের দেশপ্রেম আছে, তারা নিজেদের ক্ষতি করতে পারে না। বিশ্বের অন্যান্য বন্দরের তুলনায় চট্টগ্রাম বন্দর এর সক্ষমতা ঘটিয়ে বর্তমানে ৭৬ তম স্থানে এসেছে। চট্টগ্রাম বন্দরের এই সক্ষমতা বৃদ্ধির পেছনে শ্রমিক কর্মচারীদের ভূমিকাই মূখ্য। মেয়র শ্রমিকদের ঐক্য প্রত্যাশা করে বলেন, ন্যায়সঙ্গত দাবী বাস্তবায়নের জন্য শ্রমিকদের ঐক্য প্রয়োজন। বন্দর দেশের অর্থনীতির প্রধান চালিকা শক্তি।

তিনি শ্রমিক কর্মচারী নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, ঐক্যবদ্ধ থাকলে অসম্ভবকে জয় করা সম্ভব হবে। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ তাদের নিয়ম অনুযায়ী চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক-কর্মচারী লীগ রেজি নং ২৭৪৭-কে শ্রম শাখায় সংযুক্ত করে প্রয়োজনীয় সুযোগ-সুবিধা নিশ্চিত করতে বাধ্য হবে। মেয়র বলেন, ডক শ্রমিক, মার্চেন্টস শ্রমিক, ষ্টীভিডোরিং স্টাফ, ল্যাসিং-আনল্যাসিং শ্রমিক ও উন্সম্যান বা ক্রেন অপারেটর শ্রমিকদের সম্মিলিত এ সংগঠনের পাশে থেকে সকল ধরনের সহযোগিতা অব্যাহত রাখা হবে।

বুধবার সন্ধ্যায় নগরীর নিমতলা বিমান চত্বরে ডক শ্রমিক, মার্চেন্টস শ্রমিক, ষ্টীভিডোরিং স্টাফ, ল্যাসিং-আনল্যাসিং শ্রমিক ও উন্সম্যান বা ক্রেন অপারেটর শ্রমিকদের সম্মিলিত সংগঠন চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক-কর্মচারী লীগ রেজি নং -২৭৪৭ (সিবিএ) এর ২য় প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধান অতিথির ভাষনে মেয়র এ সব কথা বলেন।

সংগঠনের সভাপতি মো. মীর নওশাদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীরের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিষ্ঠা বার্ষিকীতে বিশেষ অতিথি বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর শ্রমিকলীগ সভাপতি বখতিয়ার উদ্দিন খান, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক উৎপল বিশ্বাস, আবু বক্কর চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সোহেল চৌধুরী, সহ সাংগঠনিক সম্পাদক শহিদুল্লাহ, মো. নাসির, নুরুল করিম, সমাজকল্যাণ সম্পাদক জাহিদুল ইসলাম সহ অন্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: