চকরিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ে অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা,চকরিয়া,কক্সবাজার : চকরিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি: আদায় ও বিদ্যালয়ের গাছ কর্তনের অভিযোগ উঠেছে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এ নিয়ে বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ প্রদর্শন ও মানবন্ধন করেছে।

বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানিয়েছেন, সারা দেশের ন্যায় চকরিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ে শুরু হয়েছে চলমান ১০ম শ্রেণির শিক্ষার্থীদের (এসএসসি) ফরম ফিলাপ কার্যক্রম। বিদ্যালয়ের বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জিএম এনামুল হক সরকারি নিয়ম বিধি’র তোয়াক্কা না করে নিয়মবর্হিভূতভাবে অতিরিক্ত রেজিষ্ট্রেশন ফি: আদায় করছে। অপরদিকে বিদ্যালয়ের বেশ কয়েকটি শোভাবর্ধন গাছ কেটে ফেলেছে ওই প্রধান শিক্ষক।

অতিরিক্ত ফি: আদায় ও বিদ্যালয়ের সম্পদ গাছ কাটার প্রতিবাদে ২২মে দুপুরে বিক্ষোভ করেছে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

১০ম শ্রেণির ছাত্র ইরান, সাঈদুর, ছোট, আবু ছালেক, জুনাইদ ও ফারহান সহ শতাধিক শিক্ষার্থী জানিয়েছেন, স্যার (ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এনাম) ১০ম শ্রেণির চলমান রেজিষ্ট্রেশন কার্যক্রমে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি: আদায় করছেন। বিষয়টি শিক্ষার্থীরা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেছেন। এর প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা আগামী বৃহস্পতিবার (২৬মে) ঘটনার বিষয়ে সরে জমিনে তদন্তে আসবেন বলে জানান।

অভিযোগ উঠেছে, বিগত বছর একইভাবে বিদ্যালয়ের সরকারী গাছ কেটে পাচারের সময় স্থানীয় জনতা হাতে-নাতে ধরে ফেলে। এছাড়াও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এনামুল হকের বিরুদ্ধে রয়েছে স্বেচ্ছাচারিতা ও ব্যাপক অনিয়ম, দূর্নীতির অভিযোগ। প্রধান শিক্ষকের অপসারণে স্থানীয় জনতা ও বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

অভিযোগের বিষয়ে বক্তব্যে নিতে একাধিকবার চেষ্টা করেও মোবাইল সংযোগ না পাওয়ায় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এনামুল হকের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: