মিরসরাইয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাতে বাস, পথচারীসহ আহত ৩০

মিরসরাইয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বাস ফুটপাতে উঠে যাওয়ায় পথচারীসহ অন্তত ৩০ জন আহত হয়েছে। মঙ্গলবার বেলা ১১ টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই পৌরসদরে এই দুর্ঘটনা ঘটে। আহতদের মিরসরাই সদরের বেসরকারি দুইটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনায় আহতরা হলেন শাকিল, রোজিনা আক্তার, নুরুল আবছার, সাইফুল ইসলাম, হালিমা বেগম, নিলুফা আক্তার মাসুদা, পাখি আক্তার, দীপক, বাস চালক আবুল বশর, শিশু সাদনান, আফসানা ইতি, মাহিন মোনতাহিন। আহত অন্যদের পরিচয় পাওয়া যায়নি। আহতের মধ্যে নিলুফা আক্তার মাসুদার অবস্থা আশঙ্কাজনক। তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) পাঠানো হয়েছে। খবর পেয়ে আহতদের দেখতে হাসপাতালে ছুটে যান মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজা জেরিন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মিরসরাই সদরের ফুটওভার ব্রিজের দক্ষিণ পাশে চট্টগ্রাম থেকে ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি বাসের পেছনে ধাক্কা দিয়ে আটকে যায় সিডিএম পরিবহনের একটি বাস। এ সময় বাস দুটি চলতে থাকে। কিছুদুর যাওয়ার পর মিরসরাই সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সামনে আটকে যাওয়া শ্যামলী বাস থেকে পাশ কাটাতে গেলে সড়কের পাশে পার্কিং করা দুইটি প্রাইভেটকারকে চাপা দেয় সিডিএম বাসটি। এসময় স্কুলের দেয়ালের সঙ্গে আটকে বেশ কয়েকজন পথচারী এবং বাসে থাকা যাত্রীরা আহত হয়। পরে পুলিশ ও স্থানীয়রা এসে তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

মিরসরাই সেবা আধুনিক হাসপাতালের চিকিৎসক মোহাম্মদ রায়হান বলেন, দুর্ঘটনায় আহত বেশ কয়েকজনকে চিকিৎসা দেওয়া হয়েছে। একজনের অবস্থা আশঙ্কাজনক। তাঁকে চমেকে পাঠানো হয়।

জোরারগঞ্জ হাইওয়ে থানার ইনচার্জ সোহেল সরকার বলেন, দুর্ঘটনার খবর পেয়ে দ্রæত ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনা কবলিত গাড়িগুলো উদ্ধার করে পুলিশ হেফাজতে আনা হয়েছে।

আরও পড়ুন