‘আপত্তিকর’ স্লোগান: ইমরান এইচ সরকারের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা

ডেস্ক: গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের বিরুদ্ধে মামলা হয়েছে। সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য সরানোর প্রতিবাদের মিছিল থেকে শেখ হাসিনার বিরুদ্ধে ‘আপত্তিকর’ স্লোগান দেওয়ার অভিযোগে এ মামলা করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রাব্বানী। মামলার অপর আসামি হলেন স্লোগানে অংশগ্রহণকারী সনাতন উল্লাস।

বুধবার বাদী ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) কোর্টে এ মামলা করেন।

আদালত মামলাটি আমলে নিয়ে ইমরান এইচ সরকারের প্রতি সমন জারি করেছেন। তাকে ১৬ জুলাই হাজির হতে বলা হয়েছে। সিএমএম কোর্টের হাকিম এসএম মাসুদুজ্জামান এ আদেশ।

এজাহার সূত্রে জানা যায়, ভাস্কর্য সরানোর প্রতিবাদে শাহবাগে গণজাগরণের মিছিলে ‘ছি ছি হাসিনা, লজ্জায় বাঁচি না’ স্লোগান ওঠে। বাদী মনে করেন এতে মানহানি হয়েছে। এ ঘটনায় দণ্ড বিধি ৫০০ ধারার মানহানির অভিযোগে মামলাটি দায়ের করা হয়েছে।

সোমবার ছাত্রলীগের এক শাহবাগে মিছিল শেষে সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রাব্বানী বলেন, ‘এই ইমরান এইচ সরকারকে শাহবাগে অবাঞ্ছিত ঘোষণা করছি।’

‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে যেখানে ইমরান এইচ সরকার ও সনাতনকে (সংস্কৃতিকর্মী) যেখানেই দেখা হবে, সেখানে কুত্তার মতো পেটানো হবে।’

যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে ২০১৩ সালে শাহবাগে গণজাগরণের আন্দোলনের সূচনায় অনলাইন অ্যাক্টিভিস্ট হিসেবে এর সমন্বয়কের দায়িত্ব নেন ইমরান। শুরুতে ছাত্রলীগ এই মঞ্চের সঙ্গে থাকলেও পরে সরে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: