ইউসেপ আমবাগান টেকনিক্যাল স্কুলের প্রশিক্ষণপ্রাপ্ত গ্র্যাজুয়েটদের মাঝে সনদপত্র বিতরণ

প্রেস বিজ্ঞপ্তি : টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশ ব্যাংক এসইআইপি প্রকল্পের সহায়তায় ইউসেপ চট্টগ্রাম দক্ষিণ অঞ্চলের আমবাগান টেকনিক্যাল স্কুলের ড্রেসমেকিং এন্ড টেইলরিং ও কোয়ালিটি কন্ট্রোল ম্যানেজমেন্ট ইন আরএমজি ট্রেড থেকে প্রশিক্ষণপ্রাপ্ত ছাত্রীদের মাঝে সনদপত্র বিতরন অনুষ্ঠান ১৮ জুন সকাল ১০টা আমবাগানস্থ ইউসেপ চট্টগ্রাম দক্ষিণ অঞ্চলের সভা কক্ষে ভারপ্রাপ্ত আঞ্চলিক ব্যবস্থাপক মো: আকরাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সনদপত্র বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের উপ মহা-ব্যবস্থাপক মোস্তাফিজুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিএমইএ এর পরিচালক সাইফুল্লাহ মানচুর, উপস্থিত ছিলেনই উসেপের কর্মকর্তা মোহাম্মদ এমরান, নাজমুল হুদা, প্রবীর দত্ত, নাজমা সুলতানা হীরা, অখিল কুমার দত্ত প্রমুখ।

প্রধান অতিথি বলেন, বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উন্নিত করতে দেশের নারি সমাজকে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে উদ্যোক্তা হিসেবে গড়তে হবে। শুধু প্রশিক্ষণ দিয়েই শেষ নয় তাদেরকে দীর্ঘ মেয়াদি পরিচর্যাও করা হবে। অর্থের অভাবে যাতে এদের উদ্যোগ ব্যহত না হয় সে জন্য বাংলাদেশ ব্যাংক ১০০ কোটি টাকার বিশেষ তহবিল গঠন করেছে। তফশীল ব্যাংকগুলোর মাধ্যমে সহজ শর্তে ও স্বল্প সুদে ঋণ প্রদান করা হবে।

বিশেষ অতিথি বলেন, এ ধরনের প্রশিক্ষণ আরএমজি সেক্টরে বিদেশী দক্ষ শ্রমিক নির্ভরতা কমাবে। বিজিএমইএ এর ৫০ বিলিয়ণ ডলারের রপ্তানি লক্ষ্য মাত্রা অর্জনে এ ধরনের প্রশিক্ষণ কার্যকরি ভূমিকা রাখবে।

অনুষ্ঠান শেষে প্রধান ও বিশেষ অতিথি প্রশিক্ষণার্থীদের হাতে সনদপ্রত্র তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: