সীমান্তে বিএসএফের হাতে বাংলাদেশি গরু ব্যবসায়ী আটক

ডেস্ক: নওগাঁর পোরশা উপজেলার হাপানিয়া সীমান্তের দুয়ারপাল এলাকা থেকে দুই বাংলাদেশী গরু ব্যবসায়ীকে ধরে নিয়ে গেছে বিএসএফ। তারা হলেন- পোরশা উপজেলার দুয়ারপাল গ্রামের মৃত কেতাব আলীর ছেলে মাইনুল ইসলাম (৩০) ও একই গ্রামের আব্দুল মান্নানের ছেলে মানিরুল ইসলাম (৩৫)। আজ মঙ্গলবার দুপুরে পোরশার হাপানিয়া ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আব্দুর রাজ্জাক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এ বিষয়ে নওগাঁর পোরশার হাপানিয়া ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আব্দুর রাজ্জাক জানান, সোমবার দিবাগত রাতে ১০/১২ জনের একদল গরু ব্যবসায়ী ভারতের অভ্যন্তরে গরু নিতে প্রবেশ করে। আজ মঙ্গলবার ভোর রাতের দিকে গরু নিয়ে ফেরার পথে ২৩২ নং মেইন পিলার থেকে প্রায় এক কিলোমিটার অভ্যন্তরে ভারতের ক্যাদারীপাড়া ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদেরকে ধাওয়া করে। এ সময় অন্যগরু ব্যবসায়ীরা পালিয়ে গেলেও বিএসএফের একটি স্পেশাল টিম ওই দু’জনকে আটক করে। পরে তাদেরকে ভারতের স্থানীয় হবিপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

এসময় তিনি আরো জানান, এ ঘটনায় আজ মঙ্গলবার সকালে ভারতের ক্যাদারীপাড়া ক্যাম্পে পতাকা বৈঠকের জন্য চিঠি দেওয়া হলে তারা দুপুরে পতাকা বৈঠকের মাধ্যমে ঘটনার সত্যতা স্বীকার করে জানায় অবৈধভাবে ভারতে অনুপ্রবেশেরদায়ে ভারতীয় আইনে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

তবে ওই দু’জনকে ফিরিয়ে আনার জন্য সকল ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছে বিজিবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: