রাজধানীতে র‌্যাব’র গুলিতে এক ছিনতাইকারী নিহত

ইকবাল কবির, ঢাকা অফিস: রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরের নিকট র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে একজন ছিনতাইকারী নিহত, একজন আহত ও একজন পালিয়েছে।

র‌্যাব সূত্রে জানাগেছে, রাজধানীর পুরান ঢাকার একদল ছিনতাইকারী একটি ফিল্ডার প্রাইভেট কারে করে অপরাধ সংঘটনের উদ্দেশ্যে একত্রিত হচ্ছিল। তথ্য প্রযুক্তির সহায়তায় এদের অবস্থান ওয়ারী এলাকা নিশ্চিত হওয়ার পর দুপুর ২টা থেকে ঢাকা মেট্রো গ-২৫-৭৮৭৫ নাম্বার প্লেটের ফিল্ডার প্রাইভেট গাড়ীটিকে অনুসরন করতে থাকে র‌্যাব এর একটি গোয়েন্দ দল। পুরান ঢাকার বিভিন্ন এলাকার রাস্তায় ঘোরাঘুরি করে এক সময় প্রাইভেট কারটি মাদ্রাসা শিক্ষা বোর্ডের মোড়ে এলে র‌্যাব এর অপর একটি মোটর বাইক দল তাদের চ্যালেঞ্জ করলে প্রাইভেট কারটি তাদের চাপা দেওয়ার চেষ্টা করে।

এসময় প্রাইভেট কার থেকে নেমে এক ছিনতাইকারী দৌড় দিলে র‌্যাব-১০ এর এডিশনাল এএসপি আহমেদ মহিউদ্দিন ফারুকী তাদের ধাওয়া করলে ঢাকেশ্বরী মন্দিরের পাশে নুরফাত্তা লেন ঢুকে ওই ছিনতাইকারী ফারুকীকে লক্ষ করে গুলি ছোড়ে।অল্পের জন্য তিনি প্রাণে রক্ষা পান। এসময় তিনি পাল্টা গুলি চালালে মশক নিবারন অফিসের নিকট ছিনতাইকারী আলমগীর গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন।

র‌্যাবের সাথে গোলাগুলির এই ঘটনাটি ঘটে সন্ধ্যা পৌনে ছয়টায়। প্রাইভেটকারটি ধাওয়া করে র‌্যাবের একটি দল পলাশী মোড় থেকে গাড়ীর চালক বাহারকে বা পায়ের হাটুর উপর গুলিবিদ্ধ অবস্থায় গাড়ী সহ আটক করা হয়। এসময় গাড়ী তল্লাশী করে একটি পিস্তল একটি রিভলবার ও ১৬ রাউন্ড গুলী উদ্ধার করা হয়।

আহত অবস্থায় বাহার ও আলমগীরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় রাত পৌনে নটায় আলমগীর মারা যান। পরে আহত গাড়ী চালক বাহারের কাছ থেকে র‌্যাব সদস্যরা জানতে পারে পালিয়ে যাওয়া আরেক সন্ত্রাসীর নাম তারেক। এরা সংঘবদ্ধ ছিনতাই ও ডাকাত দল। ওরা গাড়ীতে করে ঢাকা ও আশে পাশে ছিনতাই করতো। এরা বিভিন্ন ব্যাংক, ব্যাবসায়ী ও সুযোগ বুঝে রাস্তায় নিরিহ লোকের সর্বস্ব অস্ত্রের মুখে কেড়ে নিতো। প্রাথমিক ভাবে এই অপরাধী চক্রের অনেক তথ্য র‌্যাবের গোয়েন্দ দল সংগ্রহ করেছে বলে জানা গেছে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত নিহত আলমগীরের ঠিকানা পাওয়া যায়নি তার কোন স্বজনও সনাক্ত করতে ঢামেকে আসেননি। এ ব্যাপারে চকবাজার থানায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাবসূত্রে জানা গেছে। এই অভিযানের নেতৃত্ব দিচ্ছিলেন স্পেশাল ব্যাটেলিয়ন কমান্ডার মেজন আহম্মেদ মহিউদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: