পটিয়া পৌর মেয়রের পিতার জেয়াফত অনুষ্ঠিত

সনজয় সেন.পটিয়া সংবাদদাতা: পটিয়া পৌরসভার দুই দুইবার নির্বাচিত মেয়র এবং পটিয়া পৌর আ”লীগের সভাপতি অধ্যাপক হারুনুর রশিদ এর পিতা হাজী কবির আহম্মদ সওদাগরের জেয়াফত অনুষ্ঠান আজ সোমবার মরহুমের নিজ বাড়ীতে অনুষ্ঠিত হয়েছে।

পটিয়া পৌরসভার মেয়র হারুনুর রশিদ নিজ বাড়ীতে ২৫হাজার মুসলমানদের জন্য এবং পটিয়া পৌরসভা সহ বিভিন্ন ইউনিয়নের হিন্দুদের জন্য তার পিতার গড়া পটিয়া পৌরসভার ভূমি অফিসের সামনে পটিয়া কমিনিউটি সেন্টারে এই আয়োজন করেন। এসময় সকল সম্প্রাদায়ের লোকের সমাগম ঘটে।

এই মেজবান কে কেন্দ্র করে চট্ট্রগাম উত্তর , দক্ষিণ জেলা আ”লীগ এবং পটিয়া পৌরসভার সকল দলের রাজনৈতিক এবং বিভিন্ন সংঘটনের লোকজন উপস্থিত হয়ে পটিয়াতে মিলন মেলায় পরিণত হয়।

তাছাড়া আ”লীগ সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন এই জেয়াফত অনুষ্ঠানে।

গত ১২ ই জুন বুধবার সকাল সোয়া ৭টায় পটিয়া পৌরসভার দুই দুই বার নির্বাচিত মেয়র এবং পটিয়া পৌর আ”লীগের সভাপতি অধ্যাপক হারুনুর রশিদ এর পিতা হাজী কবির আহম্মদ সওদাগর নগরীর একটি হাসপাতালে ইন্তেকাল করে ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর। তিনি ৫ পুত্র ও দুই কন্যা সন্তানসহ অসংখ্যগুণগ্রাহী রেখে গেছেন। ১৩ ই জুন বৃহস্পতিবার সকাল ১০টায় পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম জানাযা ও নিজ বাড়ি পটিয়া পৌর সদরের ৪নং ওয়ার্ডের শেয়ানপাড়া মসজিদে দ্বিতীয় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

কবির আহমদ সওদাগর দীর্ঘদিন এলাকায় সমাজসেবামূলক কাজসহ নিজের অর্থে একাধিক শিক্ষা প্রতিষ্ঠান, মাদ্রাসা, মসজিদ নির্মাণ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: