বাসায় কীভাবে করবেন ‘সাইড সোয়েপ্ট ব্যাংগস’ কাট

ডেস্ক: বিগত কয়েক বছর ধরে ফ্রন্ট হেয়ার স্টাইলের জন্য ব্যাংগস অনেক খানি জায়গা দখল করে আছে। ব্যাংগস হাল ফ্যাশানের সব নারীদের কাছে খুবই পরিচিত, এবং পছন্দের হেয়ার স্টাইল। আগে আমরা শুধু এক ধরনের ব্যাংগসের কথাই জানতাম। কিন্তু এর জনপ্রিয়তার কথা মাথায় রেখে হেয়ার স্টাইলিস্টরা কয়েক ধরনের ব্যাংগস এর উদ্ভাবন করেছেন। কারণ সব ধরনের ব্যাংগস সবাইকে মানায় না। যাই হোক আমাদের আজকের মূল প্রসঙ্গে আসা যাক। আজ আমরা ‘সাইড সোয়েপ্ট ব্যাংগস’ বাসায় কীভাবে করবেন সেটি ধাপে ধাপে জানবো। কেননা সব সময় আমাদের পার্লারে যাবার সময় হয়ে ওঠে না আবার সামর্থ্যে কুলিয়ে নাও উঠতে পারে। তাই বলে চলতি ফ্যাশন থেকে নিজেকে বঞ্চিত করবো তা তো হতে পারে না।

ব্যাংগস কাটতে যা যা উপকরণ লাগবে :
একটি রাবার ব্যান্ড
চুলের ক্লিপ
কাঁচি
স্প্রে বোতল (চুলে পানি স্প্রে করার জন্য)
চিরুনী

সাইড সোয়েপ্ট ব্যাংগস :
প্রথমে চুল চিরুনী দিয়ে ভালো করে আঁচড়ে নিন যেনো কোনো জট না থাকে। তারপর সামনের দিকের চুলগুলো চোখের সামনে নিয়ে আসুন। চুলগুলো ডানে অথবা বামে পার্ট করে নিন। আপনি আপনার ব্যাংগসের ঘনত্ব কতটা চান সেটির উপর নির্ভর করে সামনের চুলগুলো সাইডে নিতে হবে। ছবিতে লাল দাগের অংশ টুকুর দিকে লক্ষ্য করলেই বুঝতে পারবেন। চুলগুলো ছবির মতো করে নিয়ে বাকি চুলগুলো ক্লিপ দিয়ে আটকে নিন।
এরপর যে চুলগুলো কাটবেন সেগুলো স্প্রে বোতলের পানি দিয়ে ভিজিয়ে নিন। এতে করে আপনার চুল কাটতে সুবিধা হবে। এবার নির্ধারণ করুন আপনার ব্যাংগস এ সবচেয়ে লম্বা চুলটি কতটুকু হবে। ধরে নিলাম চোখের কোণা পর্যন্ত হবে আপনার লম্বা চুলটি।

চুল কাটতে হবে মুখের চোয়ালের দিকে অ্যাঙ্গেল করে। চুলগুলো সুইপিং মোশনে কাটার চেষ্টা করতে হবে। আমার কথাটি হয়ত বুঝতে সমস্যা হচ্ছে তাহলে উপরের ছবিটির লাল দাগের দিকে তাকিয়ে দেখুন। লাল দাগগুলো একটু বাঁকা করে দেখানো হয়েছে। পাশের কালারফুল ছবিতে দেখে নিন কাঁচির অবস্থান। কাঁচিটিও একটু বাঁকাভাবে ধরা হয়েছে।

চুলগুলো বাঁকাভাবে ততক্ষণ সাইজ করতে থাকুন যতক্ষণ পর্যন্ত না আপনি আপনার কাংক্ষিত লেংথ পাচ্ছেন।

কালারফুল ছবিটিতে এক নজরে দেখে নিন কাটা চুলের শেষ প্রান্ত দেখতে কেমন হওয়া উচিত। এরপর চিরুনী দিয়ে আঁচড়ে দেখুন তো ব্যাংস যেমনটি চেয়েছিলেন ঠিক তেমনটি পেয়েছেন কিনা।

তথ্য ও ছবি : ইন্টারনেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: